৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

আনলিমিটেড ডাটা প্যাকেজ কেনার সুযোগ পাবেন গ্রাহকরা

তথ্য-প্রযুক্তি।।
প্রথমবারের মতো ‘মেয়াদবিহীন’ ডাটা প্যাকেজের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। এখন থেকে গ্রামীণফোন, রবি, টেলিটক এবং বাংলালিংক গ্রাহকরা মেয়াদবিহীন ডাটা প্যাকেজ কেনার সুযোগ পাবেন।

তবে এই প্যাকেজের নামকরণ আনলিমিটেড বা মেয়াদবিহীন হলেও কারিগরি সীমাবদ্ধতার কারণে এর সর্বোচ্চ মেয়াদকাল ধরা হয়েছে এক বছর। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রমনায় বিটিআরসি কার্যালয়ে ডাটা প্যাকেজ এবং নিরবচ্ছিন্ন মাসিক ইন্টারনেট প্যাকেজের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

জানা যায়, প্রাথমিকভাবে আনলিমিটেড ডাটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনের গ্রাহকরা ১ হাজার ৯৯ টাকায় ১৫ জিবি ও ৪৪৯ টাকায় ৫ জিবি প্যাকেজ কিনতে পারবেন।

এছাড়া রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় ৫ জিবি এবং টেলিটকে ৩০৯ টাকায় ২৬ জিবি ও ১২৭ টাকায় ৬ জিবি পাওয়া যাবে। এসব আনলিমিটেডের ডাটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর।

মেয়াদহীন এই প্যাকেজে গ্রামীণফোনের প্রতি জিবি ডাটার দাম পড়বে প্রায় ৯০ টাকা; বাংলালিংকে প্রতি জিবির দাম পড়ছে ৬১ টাকা এবং রবি’র পড়বে ৩১ টাকা ৯০ পয়সা। এসএমপি অপারেটর হিসেবে এই প্যাকেজে সবচেয়ে ব্যয়বহুল ইন্টারনেট হবে গ্রামীণফোনের।

আর রাষ্ট্রায়ত্ব টেলিটকের ১২৭ টাকায় ৬ জিবি ইন্টারনেট প্যাকেজে প্রতি জিবির দাম পড়বে ২১ টাকা এবং ৩০৯ টাকার ২৬ জিবির প্যাকেজে প্রতি জিবির দাম পড়বে ৯ টাকা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। এর রূপরেখার প্রতিফলন এখন সমাজ, রাষ্ট্র ও ব্যক্তি জীবনের প্রতিটি স্তরে দেখা যাচ্ছে। এটি পরিমাপের জন্য এখন ব্যুরো অব স্ট্যাটিস্টিকসের ডেটা থেকে দেখার প্রয়োজন নেই। আমরা এখন কী পরিমাণ ডাটা ব্যবহার করছি তা দেখলেই চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়াদহীন ডাটা প্যাকেজের বিষয়টি গণমাধ্যমের সামনে তুলে ধরেন বিটিআরসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ