১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১ লাখ ৪৬ হাজার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৪৬ হাজার ১৮৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৮৭৫ জন। আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) পর্যন্ত তুলে ধরা ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যানে এমন তথ্য জানা গেছে।

পরিবেশিত তথ্য অনুযায়ী, করোনামহামারীতে পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনায় ক্ষতিগ্রস্ত কোনো দেশই যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই।

তবে দেশটিতে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৪২ হাজার ৫৫ জন।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২০ লাখ ১২ হাজার ৫৫টি। আর আক্রান্তদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন ১৯ হাজার ১৭৯ জন।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। এতে প্রাণ হারিয়েছেন দুই হাজার ৭৫১ জন। সুস্থ হয়েছেন এক লাখ ১৭ হাজার ২০৪ জন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ১ কোটি ৯৬ লাখ মানুষ। মৃতের সংখ্যা ছয় লাখ ১৭ হাজার। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯০ লাখ মানুষ।

সর্বশেষ