২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

রাঙ্গাবালীতে বিএনপির কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ !

মোঃফিরোজ ফরাজী, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি===
বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনকে ড়িয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপি ও যুবদলের কমিটি বাণিজ্যের একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এনিয়ে তোলপাড় চলছে। দলের নেতাদের দাবি, ষড়যন্ত্রমূলক এবিএম মোশাররফকে  হেয়প্রতিপন্ন  করতে অপপ্রচার  ছড়ানো হয়।
এ অপপ্রচারের প্রতিবাদে উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের উদ্যোগে সংবাদ সম্মেলন করা হয়। সোমবার বেলা ১১ টায় উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য সচিব সাজাদুল ইসলাম শামীম । তিনি বলেন, ভাইরাল অডিও’র  একপ্রান্তে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য কবির হোসেন তালুকদার এবং অপরপ্রান্তে পটুয়াখালী জেলা যুবদল সাধারণ সম্পাদক তৌফিক আলী খান কবির ছিলেন। তাদের  কথোপকথনের একপর্যায় নবগঠিত উপজেলা বিএনপি ও  যুবদলের কমিটি প্রসঙ্গে অর্থনৈতিক লেনদেনের (১৬ লাখ টাকা) মিথ্যা বানোয়াট, ভিত্তিহীন ও আপত্তিকর তথ্য উপস্থাপন করা হয়। সেই তথ্যে কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেনকে অহেতুক ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে জড়ানো হয়।
তিনি আরও বলেন, তৃণমূলের মতামত ও তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে নবগঠিত কমিটি করা হয়। বিএনপির নতুন কমিটিতে কবির হোসেন তালুকদার কাঙ্খিত পদ না পাওয়ায় কাল্পনিক ও ভিত্তিহীন অর্থনৈতিক লেনদেনের তথ্য কথোপকথনে উল্লেখ করেন। যা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক। তিনি দলের সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থী কাজ করেছেন। এতে দলের নেতাকর্মী বির্বত।
এ সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির আহŸায়ক আব্দুর রহমান ফরাজী, যুগ্ম আহŸায়ক হারুন অর রশিদ, সদস্য মাহবুব হোসেন তালুকদার, আনোয়ারুল ইসলাম, উপজেলা যুবদলের আহŸায়ক অরুন মীর,  যুগ্ম আহŸায়ক নিয়াজ আকন ও উপজেলা ছাত্রদলের আহŸায়ক সোহান মাহমুদ সোহাগ প্রমুখ। বক্তারা এই অপপ্রচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে কবির তালুকদারের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য দলের শীর্ষ নেতাদের কাছে দাবি জানান।
এদিকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি কবির হোসেন তালুকদার বলেন, ‘ওটা ভিত্তিহীন। ওঠা আমার কণ্ঠ না। এডিট করে কেউ করেছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে আমাকে হেও করার জন্য করছে।’ জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন বলেন, ‘এগুলো একটা বানোয়াট ষড়যন্ত্র। এবং এর কথা ও বাস্তবতার সঙ্গে কোন মিল নেই। এইটা একটা স্বার্থন্বেষী মহল তার স্বার্থ উদ্ধারের জন্য অপপ্রচার চালাচ্ছে।’
উল্লেখ্য, রোববার ‘জাতীয়তাবাদী যুবদল তৃণমূল’ নামক ফেসবুক আইডি থেকে রাঙ্গাবালী উপজেলা বিএনপি ও যুবদলের কমিটি বাণিজ্যের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ