১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

রাঙ্গাবালীতে বিষধর ২৫ সাপ বনে অবমুক্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ২৫টি পদ্মগোখরো সাপ উদ্ধার করেছে বন বিভাগ।
বুধবার বিকাল ৫টায় সাপগুলো উপজেলার গহিনখালী সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়। বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
কয়েকদিন আগে উপজেলার ছোটবাইশদিয়া ও সামুদাবাদ গ্রামের লোকালয় থেকে মাদারবুনিয়া গ্রামের সাপুড়ে নুরু মিয়া পদ্মগোখরো প্রজাতির প্রাপ্তবয়স্ক দুটি এবং ২৩টি বাচ্চা সাপ ধরে বিক্রির জন্য সংগ্রহ করেছিলেন। খবর পেয়ে অ্যানিম্যাল লাভারস অব পটুয়াখালীর সদস্য মোহাম্মদ রোমান ওই সাপুড়েকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-১২ সম্পর্কে অবহিত করেন।
পরে নিজের ভুল বুঝতে পেরে সাপুড়ে ক্ষমা চেয়ে ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গীকার করেন। এরপর বুধবার দুপুরে সাপগুলো উদ্ধার করে
বিকালে গহিনখালী সংরক্ষিত বনে সাপগুলো অবমুক্ত করে বন বিভাগ। সাপুড়ে নুরু মিয়া বলেন, আমি এখন থেকে বন্যপ্রাণী রক্ষায় কাজ করব। রেঞ্জ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণে অ্যানিম্যাল লাভারস গ্রুপের এক সদস্যের সহযোগিতায় ভালো একটি কাজ করতে পেরেছি। ২৫টি সাপ উদ্ধার করে বনে অবমুক্ত করেছি।

সর্বশেষ