৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

রাজস্ব আত্মসাতের দায়ে তহশিলদারের বিরুদ্ধে মামলা

সঞ্জিব দাস , গলাচিপা (পটুয়াখালী) পটুয়াখালী
রাজস্ব আত্মসাতের দায়ে তহশিলদারের বিরুদ্ধে মামলা
সরকারি রাজস্বের অর্থ কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের চেষ্টা করার দায়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়ন ভূমি কার্যালয়ের সদ্য বরখাস্ত হওয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (তহশিলদার) মুহম্মদ মনিরুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
বুধবার (১৭ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালেক মুহিদ বাদি হয়ে মামলাটি করেন। পুলিশ জানায়, রাজস্ব আদায়ের চার লক্ষ ৪০০ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে মনিরুল ইসলাম আত্মসাতের উদ্দেশ্যে রাঙ্গাবালী ইউনিয়ন ভূমি কার্যালয় থেকে টাকাগুলো নিয়ে যাওয়ার সময় তাকে আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। পরে রাত সাড়ে সাতটায় তাকে রাঙ্গাবালী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। মামলার এজাহারে বলা হয়, বরখাস্ত হওয়ার পর বুধবার বেলা ১১টায় দাপ্তরিক দায়িত্ব বুঝিয়ে দিতে কার্যালয়ে আসেন মনিরুল ইসলাম। পরে সম্পূর্ণ দায়িত্ব না বুঝিয়ে বিকেল সাড়ে চারটায় কার্যালয় ত্যাগের চেষ্টা করেন তিনি। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেখান যান। এসময় তার ব্যাগ থেকে সরকারি রাজস্বের চার লক্ষ ৪০০ টাকা উদ্ধার করা হয়। যা তিনি সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের চেষ্টা করছিলেন। রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম মজুমদার জানান, উদ্ধার হওয়া টাকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসকের কার্যালয়ের নির্দেশ উপেক্ষা করে নদী বন্দরের নিয়ন্ত্রণাধীন ঘাট ইজারা এবং জলমহাল নীতিমালা বহির্ভূত কাজসহ ভূমি সংক্রান্ত কাজে অনিয়ম করায় গত ২ আগস্ট ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মুহম্মদ মনিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন জেলা প্রশাসক।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ