২৪শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গণহত্যা দিবস উপলক্ষ্যে বরিশাল সিটি কর্পোরেশনের নানা কর্মসূচি ঝালকাঠির ডিসির গাড়িতে ট্রাকের ধাক্কা, কারাগারে চালক পটুয়াখালীতে চাঞ্চল্যকর জোড়া খুনের ঘটনায় গ্রেপ্তার ২ বরিশালে রমজানের প্রথম দিনে নিত্যপণ্যের বাজারে উত্তাপ মঠবাড়িয়ার অপহৃতা কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব : অপহরণকারী যুবক গ্রেপ্তার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে আমতলীতে ১৩৮টি প্রথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ পায়রা নদীর ভাঙ্গন থেকে আমতলীকে রক্ষায় ৭৫১ কোটি টাকা ব্যয়ে নির্মিত প্রকল্পের উদ্বোধন কলাপাড়ায় জেলেদের চাল নিয়ে ইউপি মেম্বারদের চালবাজি স্থানীয় সরকার মন্ত্রীর সাথে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নেতৃবৃন্দের সাক্ষাৎ বাকেরগঞ্জে ট্রাফিক পুলিশকে ঘুস দিতে গিয়ে বিপাকে অটোচালক, ভিডিও ভাইরাল

রাজাপুরে জমি নিয়ে বিরোধের জেরে বিএনপি নেতাকে গুলি করলেন শিক্ষক

নিজস্ব প্রতিবেদক :: ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিরোধীয় জমির সীমানাপ্রাচীর নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এক কলেজ শিক্ষকের গুলিতে আব্দুল করিম বাবুল মৃধা (৫৭) বিএনপি নেতা আহত হয়েছেন। আজ রোববার (১১ এপ্রিল) সকালে উপজেলার মেডিকেল মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধা রাজাপুর উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এবং সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে। মেডিকেল মোড়ে বরিশাল-খুলনা বাস কাউন্টারটি তিনি পরিচালনা করেন। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পুলিশ দুপুরে অভিযান চালিয়ে অভিযুক্ত আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজের বাংলা প্রভাষক মাহফুজুর রহমানের মেডিকেল মোড়ের বাসা থেকে একনালা বন্দুক, এক রাউন্ড তাজা গুলি, ১টি চাকু এবং ১টি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করেছে।

বিএনপি নেতার পারিবারিক সূত্রে জানা যায়, বাবুল মৃধাদের সঙ্গে জমি নিয়ে পুরনো বিরোধ রয়েছে প্রভাষক মাহফুজুর রহমানের। বিরোধীয় জমিতে মাহফুজুর রহমান শনিবার জোর করে সীমানাপ্রাচীর নির্মাণকাজ শুরু করেন। বিষয়টি নিয়ে বাবুল মৃধা থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। আজ রোববার সকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও কাজ শুরু করলে বাবুল মৃধা ও তার ছোট ভাই বরকত বাঁধা দেন। তাদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে বাবুলকে লক্ষ্য করে গুলি ছোঁড়েন প্রভাষক মাহফুজুর রহমান। ছড়াগুলিতে বাবুলের হাত ও পেটের বিভিন্ন স্থানে জখম হয়।

 

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সহকারী কনক প্রভা বলেন, গুলির আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় বাবুলকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধার ছোট ভাই বরকত মৃধা অভিযোগ করেন, তাদের জমিতে জোর করে সীমানাপ্রাচীর নির্মাণ করার প্রতিবাদ করায় মাহফুজ গুলি করে। গুলিটি প্রথমে হাতে লাগার পরে পেটে লাগে। ভাগ্যক্রমে আমার ভাই বেঁচে আছেন। মাহফুজ একজন মাদকাসক্ত। তিনি ইয়াবাসহ ইতোপূর্বে গ্রেপ্তার হয়েছেন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, ঘটনার পরপরই অভিযুক্ত মাহফুজ গাঢাকা দেওয়ায় তাকে গ্রেপ্তার করা না গেলেও তার বাসায় অভিযান চালিয়ে একনলা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি দেশীয় অস্ত্রী (গুপ্তি) উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ