১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন পিরোজপুরে তুচ্ছ ঘটনায় যুবককে পিটিয়ে জখম

রাত পোহালেই বরগুনার দুই পৌরসভায় ভোট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রাত পোহালেই বরগুনা ও পাথরঘাটা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার (৩০ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার জানান, ভোটের দিন সকালে বরগুনা ও পাথরঘাটা পৌরসভায় প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ব্যালট পেপার পাঠানো হবে। ব্যালট ছাড়া ভোটগ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ করার জন্য প্রধান নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে।

নির্বাচনে দুই প্লাটুন বিজিবি, পুলিশের তিনটি মোবাইল টিম ও ছয় ব্যাটালিয়ন পুলিশের টিম থাকবে। প্রতিটি কেন্দ্রেই থাকছে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করবেন। প্রতিটি কেন্দ্র ৭জন পুলিশ, ১০ জন আনসার সদস্য।

বরগুনা পৌরসভা নির্বাচনে ৯ মেয়র প্রার্থীর পাশাপাশি ৩৫ কাউন্সিলর ও ১৪ সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভা নির্বাচনে মোট নয়টি কেন্দ্রর ৮০টি বুথে ভোট গ্রহণ করা হবে।

বরগুনা পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২৬ হাজার ১২ জন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ১৩ হাজার ৮৫ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ১২ হাজার ৯২৭ জন।

এদিকে পাথরঘাটা পৌরসভা নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর পাশাপাশি ৪১ জন কাউন্সিলর ও ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৪ হাজার ১৪৬ জন তাদের ভোট প্রয়োগ করবেন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ১৭৯ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৯৬৭ জন। এখানে নয়টি কেন্দ্রে ৪৬ টি বুথ রাখা হয়েছে।

সর্বশেষ