১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

রাত পোহালেই বরিশাল বিভাগের ২৫ ইউপিতে ভোট

অনলাইন ডেস্ক।।
চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচন রোববার (২৮ নভেম্বর)। তৃতীয় ধাপে বরিশাল বিভাগের ৭টি উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদে হবে ভোটের লড়াই। তাই শনিবারের মধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটগ্রহণে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে যাবতীয় সরঞ্জামাদি। নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নির্বাচনী এলাকায় টহল জোরদার করেছে স্ট্রাইকিং ফোর্স।

এদিকে, ‘শুরু হওয়া নির্বাচনে বরিশাল জেলার ৩টি উপজেলায় ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে উজিরপুরে তিনটি, বাবুগঞ্জে একটি এবং মুলাদী উপজেলার একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে।

এর বাইরে বরগুনা, পটুয়াখালী, ভোলা এবং পিরোজপুরসহ মোট ২৫টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য নির্বাচন করতে প্রস্তুত ভোটাররা। নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ‘বরিশালের উজিরপুর উপজেলার হারতা, গুঠিয়া ও বামরাইল ইউনিয়ন, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে অনুষ্ঠিত হচ্ছে ৩য় ধাপের নির্বাচন।

অপরদিকে বিভাগের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রায়হানপুর, নাচনাপাড়া, চরদুয়ানী এবং পাথরঘাটা সদর ইউনিয়ন, পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী, মির্জাগঞ্জ সদর, আমড়াগাছিয়া, দেউলিসুবিদখালী, কাকড়াবুনিয়া এবং মজিদবাড়িয়া, ভোলার চরফ্যাসন উপজেলার অধ্যক্ষ নজরুল নগর ইউনিয়ন, ঢালচর, আবুবকরপুর, আব্দুল্লাহপুর, ওসমানগঞ্জ, চরমানিকা, রসুলপুর এবং চর কুকরীমুকরী, পিরোজপুরের কাউখালী উপজেলার ছয়নারঘুনাথপুর ও চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের প্রার্থীদের নির্বাচিত করবেন ভোটাররা। বরিশাল সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার উজিরপুর, বাবুগঞ্জ এবং মুলাদীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৭ জন। এরমধ্যে উজিরপুরের ৩ ইউনিয়নে ১০ জন, বাবুগঞ্জের ১টি ইউনিয়নে ৫ এবং মুলাদীর ১টি ইউনিয়নে ২ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এই ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭১৩ জন। উজিরপুরে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২৯, মোট ভোটার রয়েছেন ৬৪ হাজার ৩৯৩ জন। বাবুগঞ্জে মোট ভোটার রয়েছেন ২১ হাজার ৫৫৩ জন, কেন্দ্রের সংখ্যা ১০। এছাড়া মুলাদীর ১০ ভোটকেন্দ্রে সর্বমোট ১৯ হাজার ৭৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ঘোষিত তফসিল অনুযায়ী, গত ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয় ১১ নভেম্বর।

নির্বাচন উপলক্ষে এসব এলাকায় নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়। ২৭ নভেম্বর দিবাগত রাত ১২ টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২ টা পর্যন্ত নির্বাচনী এলাকাগুলোতে এই নিষেধাজ্ঞা কার্যকরে সংশ্লিষ্ট জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়ে জারি করা হয়েছে প্রজ্ঞাপন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ