২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

রুপাতলী বাসস্ট্যান্ডে প্রশাসনের আশ্বাসে বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক :: আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশাল নগ‌রের রুপাতলী‌তে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার পৌনে ৪ ঘণ্টা পর দক্ষিণাঞ্চলের ১৭ রুটে বাস চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি কাওসার হোসেন শিপন।

তিনি জানান, প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে শ্রমিকরা তাদের কর্মসূচি স্থগিত করেছে। তাই বেলা সোয়া ২টার পর থেকে রুপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চলের সকল রুটে বাস চলাচল শুরু হয়েছে।

সম্প্রতি ব‌রিশাল জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাই‌ক্রোবাস শ্রমিক ইউ‌নিয়‌নের দু‌টি ক‌মি‌টি নতুনভা‌বে গ‌ঠিত হয়। যার একটির সভাপতি সাবেক শ্রমিক নেতা সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক স‌হিদুল ইসলাম টিটু। অপর কমিটির সভাপতি বরিশাল মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক আহম্মদ শাহা‌রিয়ার বাবু।

সাধারণ শ্রমিকরা জানি‌য়ে‌ছেন, এ কমিটি দুটি গঠনের পর থেকেই শ্রমিক নেতাদের মধ্যে বিভিন্ন সময়ে ছোটখাটো মারামারি ও উত্তেজনাকর পরিস্থিতির ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল সা‌ড়ে ১০ টার দি‌কে টা‌র্মিনাল ভব‌নের নীচতলায় কাউন্টা‌রের সাম‌নে দুই গ্রুপ শ্রমিক‌দের সঙ্গে সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে। এরপর গোটা বাস টা‌র্মিনাল এলাকায় উ‌ত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌রে এবং বাস চলাচল বন্ধ হ‌য়ে যায়।

তবে পরিমল চন্দ্র দাস ও আহম্মদ শাহা‌রিয়ার বাবু নেতৃত্বাধীন কমিটির নেতারা জানিয়েছেন তাদের শ্রমিকদের ওপর সুলতান মাহমুদের লোকজন হামলা চালিয়েছে। আর সুলতান মাহমুদ এ অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আহম্মদ শা‌হরিয়ার বাবু জানিয়েছেন, শ্রমিকদের ওপর হামলার ঘটনায় মামলার পাশাপাশি হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে। পুলিশ প্রশাসন শ্রমিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিয়েছে।

আর দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচি পালনে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ