১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

‘র‍্যাগ ডের’ নামে ডিজে পার্টি, অশ্লীলতা নয়

‘র‍্যাগ ডে’ উদ্যাপনের নামে অশোভন আচরণ, অশ্লীলতা, নগ্নতা, ডিজে পার্টি, নিষিদ্ধ ও নিষ্ঠুর কর্মকাণ্ড এবং বুলিং (উত্ত্যক্ত করা) বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

৩ জুলাই ইউজিসি এক চিঠিতে বিশ্ববিদ্যালয়গুলোকে এই নির্দেশ দিয়েছে । উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে চিঠিতে। ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মো. ওমর ফারুখ চিঠি পাঠানোর বিষয়টি আজ মঙ্গলবার বিকেলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকেও একই ধরনের চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন ইউজিসির একজন কর্মকর্তা।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘র‍্যাগ ডের’ পরিবর্তে ‘শিক্ষা সমাপনী উৎসব’ পালন করার সিদ্ধান্ত নিয়েছে। গত ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা সমাপনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান নিজ নিজ বিভাগ বা ইনস্টিটিউট চত্বরে করা যাবে। পথচারীদের চলাচল স্বাভাবিক রেখে ছাত্র–শিক্ষক কেন্দ্রে সমবেত হয়ে শিক্ষার্থীরা র‍্যালি করতে পারবেন। ক্লাস চলাকালে উচ্চ স্বরে বাদ্যবাজনা পরিহার করতে হবে। শিক্ষা সমাপনী উৎসবের দিন রাত ১০টার মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ করতে হবে। বিশ্ববিদ্যালয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, এমন কাজ থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ