২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

র‍্যাঙ্কিংয়ে এগিয়ে ভারত, বাংলাদেশের অবস্থান কত ?

স্পোর্টস ডেস্ক।।
একদিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলেছে ভারত। যেখানে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারতীয় দল। এই সিরিজ জয়ের ফলে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আরো পাকাপোক্ত করে রাখলো রোহিত শর্মার দল। বাংলাদেশ ২২৪ পয়েন্ট নিয়ে আছে ৯ নম্বরে। আঁচ করাই যাচ্ছে ২০ ওভারের ক্রিকেটে খুব একটা ভাল নেই টাইগাররা। আগের জায়গাতেই আছে বাংলাদেশ।

রোববার সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে আবারো অজি বোলারদের শাসন করেন সুরিয়াকুমার যাদব ও বিরাট কোহলি। এই দুই ব্যাটারের ঝড়ো ফিফটিতে শেষ ম্যাচ জিতে সিরিজ জয় করে নেয় ভারত। এই জয়ের ফলে প্রথম স্থানে থাকা ভারতের বর্তমান রেটিং পয়েন্ট ২৬৮। আর দ্বিতীয় অবস্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট (২৬১)।

৩য় ও ৪র্থ অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান দলের বর্তমান রেটিং পয়েন্ট ২৫৮। এছাড়া ২৫৩ রেটিং নিয়ে ৫ নম্বরে নিউজিল্যান্ড। ২৪১ রেটিং পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ৭ ও সর্বশেষ এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা রেটিং পয়েন্ট ২৩৭ নিয়ে ৮ নম্বরে

টি-টোয়েন্টিতে পুরুষ দলের র‍্যাঙ্কিং-

১. ভারত- ২৬৮
২. ইংল্যান্ড- ২৬১
৩. দক্ষিণ আফ্রিকা- ২৫৮
৪. পাকিস্তান- ২৫৮
৫. নিউজিল্যান্ড- ২৫২
৬. অস্ট্রেলিয়া- ২৫০
৭. ওয়েস্ট ইন্ডিজ- ২৪১
৮. শ্রীলঙ্কা- ২৩৭
৯. বাংলাদেশ- ২২৪
১০. আফগানিস্তান- ২১৯

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ