৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

র‌্যাব-৮ এর অভিযানে দুটি গাঁজা গাছসহ চাষি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :: মাদারীপুরে ২ কেজি ৭৫০ গ্রাম ওজনের দুটি তাজা গাঁজা গাছসহ বিধান পইস্তা (৪২) নামের এক গাঁজা চাষিকে আটক করেছে বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার(২৬ নভেম্বর ) বিকেলে প্রেস রিলিজের মাধ্যমে র‌্যাব-৮ সাংবাদিকদের জানান, গত ২৫ নভেম্বর বুধবার রাত ১২ টার দিকে মাদারীপুর সদর উপজেলার দত্তকেন্দুয়া গ্রামে অভিজান চালিয়ে বিধান পইস্তা নামে একজন গাঁজা চাষীকে আটক করা হয়েছে।

আটক বিধান পইস্তা মাদরীপুর সদর উপজেলার দত্তকেন্দুয়া গ্রামের মৃত পূর্ণ পইস্তার ছেলে।

র‌্যাব-৮ এর সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোহাম্মদ তাজুল ইসলাম বরিশালটাইমসকে জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরেছি মাদারীপুর জেলার সদর থানার দত্তকেন্দুয়া গ্রামে বিধান পইস্তা নামক এক ব্যক্তি তার বসত বাড়ী সংলগ্ন পুকুরের পাশে গাঁজা চাষের কার্যক্রম চালিয়ে আসছে।

ওই সংবাদের ভিত্তিতে ২৫ নভেম্বর বুধবার রাত ১২ টার সময় মাদারীপুর জেলার সদর থানার দত্তকেন্দুয়া গ্রামে অভিযান চালিয়ে গাঁজা চাষী বিধান পইস্তাকে আটক করা হয়েছে। এ সময় আটককৃত আসামীর বসত বাড়ী সংলগ্ন পুকুরের পশ্চিম পাশে তল্লাশী করে প্রায় ১৫ ফুট দৈর্ঘ্যের ২ কেজি ৭৫০ গ্রাম ওজনের ০২টি (তাজা) গাঁজা গাছ উদ্ধার করা হয়েছে।

আটক আসামীকে জিজ্ঞাসাবাদ ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে, আসামী বিধান পইস্তা একজন পেশাদার গাঁজা চাষী ও মাদক ব্যবসায়ী এবং সে দীর্ঘদিন যাবৎ তার নিজ বসত বাড়ীর আশেপাশের এলাকায় অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশ্যে গাঁজা চাষ ও বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছিলেন। বিধান পইস্তাকে উদ্ধারকৃত গাঁজা গাছসহ মাদারীপুর জেলার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। বিধান পইস্তা বিরুদ্ধে মাদারীপুর জেলার সদর মডেল থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ