২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

লকডাউনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে ‘রিকশা’ মিছিল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে লকডাউনের চতুর্থ দিনে ত্রাণ ও রেশনের দাবিতে রিকশা মিছিল করেছে রিকশা শ্রমিক ও খেটে খাওয়া মানুষরা।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), শ্রমিক ফ্রন্ট ও ছাত্রফন্টের বরিশাল জেলার ব্যানারে এ রিকশা মিছিল বের করা হয়।

কয়েকশ রিকশা, ভ্যান ও ইজিবাইক নিয়ে শ্রমিকরা রাজাবাহাদুর সড়ক হয়ে সদর রোড, হাসপাতাল রোড, সিঅ্যান্ডবি রোডসহ নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে এসে মিছিলটি শেষ করে।

এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা তাদের দাবির স্বপক্ষে স্লোগান দেন এবং প্ল্যাকার্ড বহন করেন।

শ্রমিক-নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের মজুদ অর্থ ছিল। তাছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই, আবার ত্রাণ দেওয়া হচ্ছেনা। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়। অথচ বাঁচার প্রয়োজনের তাগিদে রিকশা নিয়ে বের হলেই প্রশাসনের বাঁধার সম্মুখীন হতে হয়। যেখানে নানাভাবে তাদের হয়রানি করা হয়। তাই আগে খাবার, তারপর লকডাউন ব্যবস্থার দাবি জানান তারা। না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির হুমকি দেন তারা।

জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন দিনমজুররা। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। যার কারণে এই লকডাউন কার্যকর হচ্ছেনা। শ্রমিকদের জন্যও ত্রাণ এবং রেশনের ন্যায় বিকল্প ব্যবস্থার দাবিতে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাসদ জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবীব রুমন, নিলিমা জাহান, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

সর্বশেষ