৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

লকডাউন কার্যকরে সড়কে কঠোর অবস্থানে বিএমপি পুলিশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: দেশব্যাপী চলমান সর্বাত্মক লকডাউনের সপ্তম দিনে বরিশাল নগরীতে লকডাউন কার্যকরে কঠোর ভাবে মাঠে নেমেছে পুলিশ। সরকারী বিধি নিষেধ সর্বাত্মকভাবে পালনে বাধ্য করতে নগরীর প্রধান সড়ক গুলোতে ও মোড়ে মোড়ে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও ট্রাফিক পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেখা গেছে।

মঙ্গলবার(২০ এপ্রিল) ভোর ৬ টা থেকে বরিশাল নগরীর প্রবেশদ্বার রুপাতলী বাস টার্মিনাল ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সহ দপদপিয়া জিরো পয়েন্ট, কালিজিরা বাজার, গড়িয়ারপার এবং রহমতপুর এলাকার রামপট্রি বরিশাল-ঢাকা মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশ ও মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশের কঠোর তল্লাশি ও যানবাহন চলাচলে নজরদারি থাকায় বরিশাল নগরীর সড়কগুলো এক রকম জনশূন্য হয় পরে।

প্রয়োজন ছাড়া বাইরে বের হলেই পুলিশসহ বিভিন্ন বাহিনীর সদস্যদের জেরার মুখে পড়তে হচ্ছে। রাস্তায় পুলিশের টহল গাড়ি, পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্স, প্রাইভেটকার, রিকশা, মোটরসাইকেলসহ জরুরি প্রয়াজনে ব্যবহৃত যানবাহন ছাড়া তেমন বড় কোন যানবাহন দেখা যায়নি।

এ সময় উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মোঃ জাকির হোসেন মজুমদার বলেন, মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার জনসাধারনকে রক্ষায় কঠোর লকডাউন ঘোষনা করেছে। এ লকডাউন কার্যকর করতে নগরীর বিভিন্ন সড়ক পথে আমরা জিরো টলারেন্সে আছি। আমরা লক্ষ্য করছি যে মানুষ বিভিন্ন অযুহাতে ঘরের বাইরে বের হওয়ার চেষ্টা করছে তাই আমাদের চেকপোস্ট গুলোতে তারা আটকা পরছে।তারা অযুহাত দেখিয়েও এক যায়গা থেকে অন্য যায়গায় যেতে পারছেনা।তবে সরকার ঘোষিত জরুরী সেবাগুলোতে আমরা বাধা দিচ্ছিনা।অপ্রয়োজনে কেউ বাইরে বের হলে তাকে বুঝিয়ে বাড়ি পাঠানো হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ট্রাফিক পুলিশের টি আই আঃ রহিম, সার্জেন্ট জাকির, সার্জেন্ট ইমরানসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

এদিকে করোনার সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় চলমান বিধি নিষেধের মেয়াদ বা সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি মঙ্গলবার (২০ এপ্রিল) এ বিষয়ক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ২৮ এপ্রিল (বুধবার) মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ বা লকডাউন বহাল থাকবে।’’

সর্বশেষ