৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

লন্ডন ক্রিকেট লীগের আয়োজনে অনুষ্ঠিত হলো বিডি ইনডিপেনডেন্স কাপ

ডেস্ক নিউজ  : মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে লন্ডনে অনুষ্ঠিত হলো বিডি ইনডিপেনডেন্স কাপ  টুর্নামেন্ট-২০২১। গত ২৩ জুন বুধবার লন্ডন ক্রিকেট লীগ ,  এল সি এল  আয়োজিত খেলায়  ১২ টি দল অংশগ্রহণ করে।স্থানীও হ্যাকনি মার্শেস নর্থ প্যাভিলিয়নে বেলুন উড়িয়ে  টুর্নামেন্টের উদ্বোধন করা হয় সকাল ১০ টায় ।এসময় সেখানে উপস্থিত ছিলেন ক্যাপিটাল কিডস ক্রিকেটের সিইও শহিদুল আলম রতন ,এসেক্স ক্রিকেট ও গ্রাস রুট ট্রাস্টের পরিচালক জাওয়ার আলী,বিসিবি গেম ডেভেলপমেন্ট সেক্রেটারি ওমর হোসেন ,এলসিএল এর উর্দ্ধতন কর্মকর্তাগণ,আম্পায়ারস ,গণমাধ্যম কর্মী ও সমাজের বিশিষ্টজনেরা।
বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় ৫০ বলে। সকাল থেকে ৪ টি মাঠে অবিরাম চলতে থাকে তুমুল লড়াই। প্রতিযোগিতায় ১২টি দল ৪টি গ্রুপে বিভক্ত হয়ে খেলে। প্রতি গ্রুপের  শীর্ষ দল প্রতিযোগিতার সেমিফাইনাল  পর্বে অগ্রসর হয় ।সেমিফাইনালে লড়াই করা ৪ দলের বিজয়ী দুই দল অংশগ্রহণ করে ফাইনাল প্রতিযোগিতায়।
বিকেল ৫ টায় ফাইনাল খেলায় এ বি এম মৌলভীবাজার ১ , মাইটি টাইগার্সের  মুখোমুখি হয়। টসে জিতে  ব্যাট করার সিদ্ধান্ত নেয় এ বি এম মৌলভীবাজার ১,  এবং ৮৫ রানে তাদের  ইনিংস  গুটিয়ে যায় । জবাবে খেলতে নেমে কয়েক বল হাতে রেখেই সহজ জয় তুলে নেয় মাইটি টাইগার্স।
খেলা শেষে লন্ডন ক্রিকেট লীগ ,এল সি এল এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানার সভাপতিত্বে ও মাকসুদ আহমেদ সুমনের সঞ্চালনায় জাকজমক পূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে  রানাপ আপ ও বিজয়ী দলের হাতে ট্রফি ও চেক তুলে দেন যথাক্রমে টিভি নাইনটিন অনলাইন ডট কমের নিউজ এডিটর শেখ মহিতুর রহমান বাবলু ও নাহিদ নেওয়াজ রানা।এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন আম্পায়ার সেক্রেটারি মোঃ আরাফাত ইসলাম ,এলসিএল এর এক্সিকিউটিভ মেম্বার আহমেদ রাব্বি ও ফাহাদ।খেলায়  আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন  আতিকুর রহমান ,হোসেন ,সালমান ও মুক্তার আহমেদ। চ্যাম্পিয়ন দল মাইটি টাইগার্স পেয়েছে ৭৫০ ব্রিটিশ পাউন্ড এর  চেক ও রানার্সআপ দল এ বি এম মৌলভীবাজার ১ পেয়েছে ৩৫০ ব্রিটিশ পাউন্ডের চেক।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ