২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ট্রাকের চালক-হেলপার হ/ত্যাঃ মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার মাদারীপুরে সিএসএস এর স্থপতি স্বর্গীয় রেভারেন্ড পল এর স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প নবজাতককে হাসপাতালে রেখে বাবা-মা লাপাত্তা তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট কুয়াকাটায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন ইউএনও গলাচিপায় ১ সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় মারধর হাসপাতালে ভর্তি নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে- লায়ন গনি মিয়া বাবুল বরিশালে আইপিডিসির শাখা উদ্বোধন সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা মহিমান্বিত রাত পবিত্র শব-ই-বরাতের ফজিলত, করণীয় ও বর্জনীয়

শর্মী শারমিন’র ‘রহস্যময়ী’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এ আল মামুন, বিনোদন প্রতিবেদকঃ সম্প্রতি নির্মিত হয়েছে একক নাটক ‘রহস্যময়ী’। আহমেদ শাহবুদ্দিন এর রচনায় নাটকটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, পড়শী রুমি, শর্মী শারমিন, তারেক স্বপন সহ আরও অনেকে। পরিচালনার পাশাপাশি নাটকটিতে একটি চরিত্রে অভিনয়ও করেছেন ওবিদ রেহান। মধুমিতা চলচ্চিত্রর ব্যানারে নির্মিত নাটকটি প্রযোজনা করেছেন মাসুম পাটওয়ারী। নাটকটিতে প্রকাশকের চরিত্রে অভিনয় করেছেন শর্মী শারমিন। এছাড়াও শর্মী অভিনীত ঈদের জন্য নির্মিত রুবেল রানা ও সরদার রোকন এর দুটি নাটক প্রচারের কথা রয়েছে।

নাটকটি প্রসঙ্গে মিলন বলেন, ‘অভিনেতা ওবিদ রেহানের সাথে এটা প্রথম কাজ। একজন লেখকের গল্প নিয়ে নাটকটি। গল্পের লেখক অনেক মেধাসম্পন্ন হওয়া সত্ত্বেও জায়গা পাচ্ছে না। এক সময়ে তার বই প্রকাশ পায় এবং বেশ নাম করে। লেখক রহস্য নিয়ে লিখতে পছন্দ করে। হঠাৎ করে তার কাছে প্রেমের উপন্যাস লেখার বায়না আসে। সে উপন্যাসটি লেখার আগ্রহ প্রকাশ করে। কিন্তু তার জীবনে একটা জিনিসের অভাব সে কখনো প্রেম করেনি এবং প্রেমেও পড়েনি। পারিবারিক ভাবেও প্রেম থেকে বিরত ছিল। যখন লেখক প্রেমের উপন্যাসটি লিখতে যায় তখন সে বিপদে পড়ে যায়। থেমে থাকতেও পারছে না আবার লিখতেও পারছে না। কিন্তু তাকে লিখতেই হবে। হঠাৎ একদিন রাতে তার কাছে একটা মেয়ের ফোন আসে এবং দীর্ঘ আলাপকালে তার কাছ থেকে প্রেম বোঝার চেষ্টা করে। তবে গল্পের নায়ককে কখনো প্রেম তাড়িত করে না কাজই সব সময় তাড়িত করে। পরবর্তীতে প্রেম বাদ দিয়ে লেখক লেখাকেই বেছে নেয়। এমনই গল্প নিয়ে নাটক ‘রহস্যময়ী’। আমার বিশ্বাস দর্শক নাটকটি পছন্দ করবে।

শর্মী শারমিন বলেন, ‘মিলন ভাইয়ের সাথে প্রথম কাজ করলাম। নাটকটির গল্প সত্যিই অসাধারণ। আমার খুব পছন্দ হয়েছে। এছাড়াও মিলন ভাই চমৎকার একজন মানুষ। তার বিপরীতে কাজ করে দারুণ অভিজ্ঞতা হলো। আশা করি, নাটকটি দর্শকদের অনেক ভালো লাগবে।’ নির্মাতা ওবিদ রেহান জানান, আসছে ঈদে একটি বেসরকারি টিভিতে ‘রহস্যময়ী’ নাটকটি প্রচারিত হবে।

সর্বশেষ