২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

শহর রক্ষাবাঁধে ধস ! হুমকির মুখে সিরাজগঞ্জ শহর

সেলিম শিকদার,সিরাজগঞ্জঃ-
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ক’দিনের বর্ষনের ফলে বিভিন্ন নদনদীর পাণি বৃদ্ধিসহ যমুনা নদীর পানি বৃদ্ধি এবং ঘুর্ণাবর্তের ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। এতে আতংকিত হয়ে পড়েছে শহরবাসী।
গত (২৯ জুন) মঙ্গলবার দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস নামা শুরু হয়। মুহুর্তের মধ্যেই প্রায় ১০০ মিটার স্থান নদীগর্ভে বিলিন হয়ে গেছে।
এদিকে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ভাঙ্গন প্রতিরোধ ও ধস ঠেকানোর জন্য বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে।
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করেই শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়। মুহুর্তের মধ্যে প্রায় ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, টানা বর্ষণ ও নদীর পানির তীর্ব্র শ্রতের ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে গিয়ে এই ভাঙ্গন দেখাদেয়।
দুদিন আগেও আমরা এখানে ভাল অবস্থা দেখেছি। আজ হঠাৎ করেই ধস দেখা দিয়েছে।  নদী ভাঙ্গন ও ধস ঠেকাতে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং করে ভাঙ্গন প্রতিরোধ করা হয়েছে।
খবর পেয়ে জেলা প্রশাসক ড,ফারুক আহম্মদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তারা এবং জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দগন ভাঙ্গন কবলিতস্থল পরিদর্শণ করেন।
এদিকে নদী ভাঙ্গনের সংবাদ ছড়িয়ে পড়াতে মুহুর্তেই শত শত উৎসুক জনতা ভাঙ্গন কবলিত স্থানে এসে ভিড় জমায়।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ