২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শামীম জামানের ‘তুমিও একদিন বাবা হবে’ প্রসংশায় ভাসছে

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ বাবা ছেলের দ্বন্দ্ব নিয়ে নির্মিত কুরবানির ঈদের নাটক ‘তুমিও একদিন বাবা হবে’ মুক্তি পেয়েছে। ২৯ জুলাই ইউটিউবে ‘শরৎ টেলিফিল্ম’র অফিসিয়াল চ্যানেলে প্রকাশ করা হয় নাটকটি। নাটকটি প্রকাশের পর সবাই নাটকটি নিয়ে প্রসংশা করেছেন।

নাটকটিতে ছেলে তার বাবার কাছে টাকা চেয়েছিল ঘুষ দিয়ে চাকরি নেবে বলে। কিন্তু বাবা ছেলেকে টাকা না দিয়ে মসজিদ মাদ্রায় দান করতো। তাতে ছেলে বাবার প্রতি খুব রাগ, ছেলে বাবাকে প্রতি মুহুর্তে অপমান করে সেই সাথে বউও একসময় ছেলে বাবাকে বাড়ি থেকে বেড় করে দেয়। বাবা চলে যাবায় সময় বাবাকে সন্দেহ করে বাবা নাজানি বাড়ির দলিলপত্র নিয়ে যাচ্ছে কি না। বাবাকে ধাক্কা মেরে ফেলে দেয় টুপলা কেড়ে নেয় বাবা ধাক্কা খেয়ে গেটের সাথে বারি খেয়ে মারা যায়। ছেলে টুপলা খুলে দেখে তার ছোটবেলার ছবি নিয়ে যাচ্ছে কষ্টের শেষ থাকে না। এই ছেলে একদিন বাবা হয় তার ছেলে তার চাইতে আরো বেশি অত্যাচার করে বাড়ি থেকে বেড় করে দিতে চায়। বাড়ি বিক্রি করে দেয় এভাবে গল্প চলতে থাকে । মুল কথা তুমি তোমার সন্তানের সাথে যে আচরণ করবে ছেলেও তেমার সাথে ঠিক একই আচরণ করবে।

নাটকটিতে বাবা ছেলের কাহিনি ফুটে উঠেছে। 8টি চরিত্রে শামিম জামানকে এই নাটকে দেখা গেছে। পাশাপাশি শামীম জামানের সুখ-দুঃখের দৃশ্য দেখানো হয়েছে। রুহুল আমিন পথিকের রচনায় নাটকটির চিত্রনাট্য করেছেন শামীম জামান নিজে।
শামীম জামান বলেন, গল্পের গভীরতা রয়েছে। অনেক হৃদয়বিদারক একটি গল্পের কাজ ছিলো এটি। অভিনয় করতে গিয়ে খুব বাস্তব এক অনুভূতি হৃদয়ে কাজ করেছে।

তিনি আরো বলেন, ঈদে ভালো কাজগুলোর একটি ‘তুমিও একদিন বাবা হবে’। বাবা ছেলেকে কেন্দ্র করে এর গল্প শুরু হয়েছে। নির্মাণ ভালো হয়েছে। বাকিটা দর্শকরা দেখে বিচার করবে।

সামিনা বাশার বলেন, এর আগে আমি অনেক নাটকে পরিচালক শামিম জামানের সঙ্গে কাজ করেছি। কিন্ত এই নাটকটি আমার কাছে সেরা মনে হয়েছে। বাবা ছেলের যে ভালোবাসা বা দুঃখ সব কিছু হৃদয় ছুয়ে গেছে। আশা করি, নাটকটি দর্শকপ্রিয়তা পাবে।
নাটকটি শামীম জামান ছাড়া আরো অভিনয় করেছেন, সামিনা বাশার, শামীম শিশির ও ওসমান অভি প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ