২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশু বিশেষজ্ঞকে মারধর ! চেম্বার ভাঙচুর: নিন্দার ঝড়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ডেস্ক রিপোর্ট: শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক (শিশু) ডা. মো. আবু তাহেরের উপর হামলা ও চেম্বার ভাঙচুরের ঘটনা ঘটেছে। চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দপ্তর সম্পাদক ডা. মো. শেখ শহীদ উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিএমএ জানায়, গত ২৫ মে দুপুর আড়াইটার দিকে ডা. আবু তাহের টাঙ্গাইল শহরের পূর্ব আদালত পাড়া বাসার নিচতলায় নিজস্ব ব্যক্তিগত চেম্বারে খিচুনী অবস্থায় এক শিশু রোগীকে তার স্বজনেরা নিয়ে আসেন। ওই চেম্বারে রোগীর প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের ব্যবস্থা না থাকায় রোগীকে সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে রোগীর স্বজনেরা চিকিৎসকের উপর হামলা চালায় এবং চেম্বার ভাঙচুর করেন। এতে তিনি গুরুতর আহত হন।
এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী।
যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘টাঙ্গাইলে চিকিৎসককে মারধর করে গুরুতর আহত ও চেম্বার ভাঙচুরের ঘটনায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও দেশের সকল চিকিৎসকের জন্য নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।’

সর্বশেষ