২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাজাপুরের গালুয়ায় বৃদ্ধ স্বামী স্ত্রীকে কুপিয়েছে সন্ত্রাসীরা  বিতর্কিত শিক্ষা ব্যাবস্থা বাতিল ও পাঠ্যবই সংশোধনের দাবিতে মানব বন্ধন শিক্ষার গুরুত্ব কেবল আ’লীগ সরকারই দিচ্ছে-পানিসম্পদ প্রতিমন্ত্রী আওয়ামীলীগ ও কমিনিউটি পুলিশিং এর ওয়ার্ড সেক্রেটারী গ্রেফতার বরিশালে দুই নারীর মৃত্যুর রহস্য উদঘাটনে পুলিশ ! বরিশালে ট্রলির নিচে পড়ে ইজিবাইকের চালক নিহত তালতলীতে ২৪টি পরিবারের খোলা আকাশের নীচে জীবনযাপন কলাপাড়া জম কালো আয়োজনে রিপোর্টার্স ক্লাব'র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে তালতলীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত বরিশালে পাংশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত ১

শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বরিশাল বাণী: শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি।রাজনৈতিক কারণে ১০ বছরের শিশুকে এমন নির্মম হত্যা করার নজির আর দেখা যায় না। তাই আজ জন্মদিনের উপলক্ষেও শোকের ছায়া।  মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ দেশের শুধু নয়, বিশ্ব নেতা হিসেবে রূপান্তর হয়েছেন৷ আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মেধা,অক্লান্ত প্রচেষ্টায় দেশ আজ ডিজিটাল হয়েছে যার সুফল সারা দেশ পাচ্ছে।’
সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর গ্রীণরোডস্থ পানিভবনের হলরুমে মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন।
‘৭৫ এর আগস্টের শোক উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি বলেন,’ ঘাতকেরা শিশু রাসেলকেও রেহাই দেয় নি কারণ বঙ্গবন্ধুর রক্ত। বঙ্গবন্ধুর রক্ত বেঁচে থাকলে কি হয় তার প্রমাণ মাননীয় প্রধানমন্ত্রী। ইতিহাসে মীরজাফরেরা মীরজাফর থাকবে চিরকাল।’
সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আগামী বছর থেকে দিবসটি আরো শিশু-কিশোরদের সমাগমে মুখরিত করা এবং চিত্রাঙ্কন বা আবৃতি প্রতিযোগিতার মাধ্যমে মেধা বিকাশে উদ্যমী পদক্ষেপ ব্যবস্থা করার আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন।
মাঈনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে পানি ভবনস্থ শেখ রাসেল প্রতিকৃতিতে ফুলেল পুষ্পস্তবক অর্পন ও এক মিনিট নিরবতা পালন করা হয়।
এদিকে বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহিদ শেখ রাসেল এর জম্মবার্ষিকী উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি’র উদ্যোগে  দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
সোমবার (১৮ অক্টোবর) বাদ আসর  নগরীর করীম কুটিরস্থ পানিসম্পদ প্রতিমন্ত্রী’র বাস ভবনে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
দোয়া মোনাজাত পরিচালনা করেন করীম কুটি জামে মসজিদের পেশ ইমাম।
সে-সময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন,২০নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব,২৩নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার,২৬নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির,২৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহম্মেদ,২৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সুলতান মাহামুদ হাওলাদার,মহানগর আ’লীগের সাবেক সদস্য ও ১৪নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মেজবাহুল ইসলাম দিপু, ২১নং ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি কবীর সিকদার,২১নং ওয়ার্ড আ’লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড.মোরশেদ, ৩০নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম জাবেদ, মহানগর যুবলীগের সদস্য মিজানুর রহমান মিল্টন,মহানগর যুবলীগের সদস্য এস.এস শহিদুল্লাহ রেজভী,মহানগর যুবলীগের সদস্য মাসুম,২৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আঃমান্নান হাওলাদার,মহানগর যুবলীগ নেতা সোয়েব আহাদ জিসান,মহানগর যুবলীগের নেতা আতিক,বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃমাহিদুর রহমান মাহাদসহ দলীয় নেতা-কর্মীরা।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ