৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা আধুনিক বিজ্ঞান সম্মত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছেন —– মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক ও বিজ্ঞান সম্মত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছেন। আর তাই জাতিকে আদুনিক শিক্ষায় শিক্ষিত করতে দক্ষ শিক্ষক নিয়োগ দিচ্ছেন। আমাদের সকলকে সন্তানকে আদর্শ ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। আমাদের সন্তানরা যাতে আদর্শ মানুষ হতে পারে সে জন্য আমাদের সকলকে খেয়াল রাখতে হবে। সন্তান যেন মাদকাসক্ত বা রাস্তায় মেয়েদের উত্যক্ত না করে সে দিকে খেয়াল রাখতে হবে। সন্তান যদি শুধু শিক্ষিত হয় তা দিয়ে কোন কাজ হবে না। হতে হবে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ মানুষ। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং পঞ্চম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২০ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বুধবার (২৫ নভেম্বর) সকালে পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা কৃষি কর্মকর্তা (উপপরিচালক) চিন্ময় রায়, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, মাটিভাঙ্গা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. আব্দুস সালাম, সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার প্রমুখ।
একই দিন পরে মন্ত্রী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩হাজার ১৬৫ জন কৃষককে বোরো ধান, মসুর ডাল, ভুট্টা, টমেটো, চীনা বাদাম, সরিসা, মরিচ সহ বিভিন্ন ধরনের রবিশস্যের বীজ প্রদান করেন।
এ সময় মন্ত্রী বলেন, গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ঠাকুরগায়ে ১১ কৃষককে সারের জন্য গুলি করে হত্যা করা হয়েছে। আজ কৃষকরা বিনা মূল্যে তাদের প্রযোজনীয় সার-বীজ ও কিটনাশক পাচ্ছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা একজন কৃষক বান্ধব সরকার। তিনি জানেন কৃষখই একটি দেশের চালিকা শাক্তি। কেননা কৃষক বাঁচলে দেশ বাঁচবে।
অনুষ্ঠিত এ সব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার মনীন্দ্র নাথ মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, নাজিরপুর ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাহমি মোহাম্মাদ সায়েফ, জেলা পরিষদের সদস্য মো. সুলতান মাহামুদ খান, তুহিন হালদার তিমির, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ^াস প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ