২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শেবাচিমের করোনা ওয়ার্ডে দেয়া হলো নতুন ৭টি আইসিইউ বেড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে মুমূর্ষু রোগীদের চিকিৎসা সক্ষমতা বাড়াতে নতুন ৭টি আইসিইউ বেড দেওয়া হয়েছে। এ নিয়ে বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে আইসিইউ বেডের সংখ্যা বেড়ে হল ১৯টি।

এছাড়া পটুয়াখালী জেলা হাসপাতালে ৫টি এবং ভোলা জেলা হাসপাতালে ৩টি আইসিইউ বেড পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

ডা. বাসুদেব কুমার দাস জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় সারাদেশের সব জেলা সদর হাসপাতালে আইসিইউ বেড স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে বরিশাল শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডের জন্য নতুন ৭টি, পটুয়াখালী সদর হাসপাতালের জন্য ৫টি ও ভোলা সদর হাসপাতালের জন্য ৩টি আইসিইউ বেড পাঠানো হয়েছে। বিভাগের অপর ৩ জেলা বরগুনা, পিরোজপুর ও ঝালকাঠী সদর হাসপাতালেও পর্যায়ক্রমে আইসিইউ বেড দেওয়ার প্রক্রিয়া চলছে।
বিজ্ঞাপন

এদিকে চলতি মাসের মধ্যেই শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের দুটি লিফট চালু, সিড়ি সংস্কার ও জনবল সংকট সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। তিনি বলেন, হাসপাতালের জনবল সংকটসহ যাবতীয় সমস্যার কথা মন্ত্রণালয়ে তুলে ধরা হয়েছে।

এছাড়া করোনকালে হাসপাতালের বর্জ্য অন্যত্র না নিতে পারলেও হাসপাতাল কম্পাউন্ডের মধ্যে গর্ত করে ব্লিচিং পাউডার দিয়ে যাবতীয় বর্জ্য সেই গর্তে ফেলার ব্যবস্থা করতে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সর্বশেষ