১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শেবাচিমের করোনা ওয়ার্ডে ১৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ২ জন পজেটিভসহ ১৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় পিসিআর ল্যাবে করোনা শনাক্ত হয়েছে শতকরা ৪৮.১৪ ভাগ।

হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ১৯ জন। এর মধ্যে ২ জনের করোনা পজেটিভ ছিল। ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ রোগী। যাদের মধ্যে ১৪ জন পজেটিভ ছিল।

একই সময়ে (গত ২৪ ঘণ্টা) বিভিন্ন উপসর্গ নিয়ে ৪১ রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হন। যাদের মধ্যে ১২ জন পজেটিভ ছিল। ২২টি আইসিইউ বেডে চিকিৎসাধীন রয়েছেন মুমূর্ষু ২২ রোগী।

আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে মোট চিকিৎসাধীন ৩৪৩ রোগীর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২০ জনের। বাকিরা উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন।

এদিকে মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রকাশিত গত বুধবার রাতের সবশেষ রিপোর্টে ১৮৯ জনের নমূনা পরীক্ষায় ৯১ জনের করোনা পজেটিভ হয়েছে। শনাক্তের হার ৪৮.১৪ ভাগ।

২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত মেডিকেলের করোনা ওয়ার্ডে মোট ভর্তি ছিল ৬ হাজার ৫৪৫ জন। এদের মধ্যে ২ হাজার ২৯ জনের ছিল পজেটিভ। ছাড়পত্র নিয়েছে ৫ হাজার ৩৫ জন। এদের মধ্যে পজেটিভ ছিল ১ হাজার ৫৮২ জন। ১ হাজার ১৬৫ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা পজেটিভ ছিল ৩৩৪ জনের।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ