২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শেবাচিমে রোগীদের দুর্ভোগে ইন্টার্ন চিকিৎসকদের দুঃখ প্রকাশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: ধর্মঘট প্রত্যাহারের ৬ দিনের ব্যবধানে রোগীদের দুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করেছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সন্ধানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দুঃখ প্রকাশ করেন তারা।

ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. সজল পান্ডে লিখিত বক্তব্যে বলেন, ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে শেবাচিম ও সারা দেশের চিকিৎসকদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে এবং সাধারণ রোগীরা ভোগান্তির শিকার হয়েছে। এ কারণে ইন্টার্ন চিকিৎসকরা আন্তরিকভাবে দুঃখিত।

হাসপাতালের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখার জন্য এবং রোগীদের স্বার্থে যে কোন ত্যাগ স্বীকার করতে ইন্টার্ন চিকিৎসকরা প্রস্তুত বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। এছাড়া মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খান ও ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে যে ঘটনা ঘটেছিল তাকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে এ ঘটনার জন্যও দুঃখ প্রকাশ করা হয় সংবাদ সম্মেলনে। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক হামলার অভিযোগ তুলে হাসপাতালের পরিচালক বরাবরে লিখিত অভিযোগ করেন। পরদিন ২২ অক্টোবর পরিচালকের কাছে ডা. মাসুদ খানের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের পাল্টা লিখিত অভিযোগ করেন ইন্টার্ন চিকিৎসকরা।

৩০ অক্টোবর ডা. মাসুদ বাদী হয়ে কয়েকজন ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলা প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে ৩১ অক্টোবর দুপুর ২টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা। ৪ দিনের মাথায় ৩ নভেম্বর দুপুর ২টায় হাসপাতাল প্রশাসনের অনুরোধে কর্মবিরতি প্রত্যাহার করেন তারা।

সর্বশেষ