২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক। গলাচিপায় জাতীয় ভোটার দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শের-ই বাংলা মেডিক্যাল কলেজে ক্লাশ শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: সরকারি সিদ্ধান্তের আলোকে সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে দেশের মেডিক্যাল কলেজ হাসপাতালগুলো খুলে দেওয়া হয়েছে। বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ ক্যাম্পাসেও ফিরেছেন শিক্ষার্থীরা। তবে আজ শিক্ষার্থীদের কোনও ক্লাস নেওয়া হয়নি। তবে ক্যাম্পাসে ফিরতে পেরে ভালো লাগছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। সরাসরি ক্লাসে ফেরায় গ্রুপ স্টাডি ও ব্যবহারিকসহ অন্যান্য নানা বিষয়ে সুবিধা পাওয়া যাবে। এতে পড়াশোনার অনেক জটিল বিষয় সহজ হবে বলেও জানিয়েছেন তারা।

শিক্ষার্থীরা জানান, তারা সবাই করোনার দুই ডোজ টিকা সম্পন্ন করেই কলেজে ফিরেছেন। দীর্ঘদিন পর ক্যাম্পাসে এসে তাদের অনেক ভালো লাগছে। সরাসরি শিক্ষকদের সামনে ক্লাস করতে পারবেন বলে পড়াশোনার নানা সমস্যা কেটে যাবে বলে আশাবাদী তারা।

শিক্ষার্থীরা আরও বলেন, অনলাইনে হাতে-কলমে শেখার কোনও সুযোগ নেই। তবে এখন সরাসরি পাঠদান শুরু হওয়ায় ব্যবহারিক ক্লাসের সুযোগ পাবেন তারা। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়েও জটিলতা কাটিয়ে উঠে যাবে বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, ক্লাস বন্ধ থাকায় সহপাঠীদের সঙ্গে তেমন কোনও বিষয় নিয়ে কথা বলতে পারিনি। তবে এখন অনেক কঠিন বিষয়ে গ্রুপ স্টাডি করে ভালোভাবে রপ্ত করা সম্ভব হবে। তাদের মতে, সরাসরি ক্লাস আর অনলাইন ক্লাসের মধ্যে রয়েছে বিশাল ব্যবধান। কারণ সরাসরি ক্লাসে না বুঝলেও পরবর্তীতে স্যারদের কাছে গিয়ে বিষয়টি বোঝা যায়। অথবা লাইব্রেরি ও সহপাঠীদের সাহায্য নেওয়া যায়। কিন্তু অনলাইন ক্লাসে সে সুযোগটা নেই বললেই চলে। এ জন্য ক্লাস শুরু হওয়ায় তারা দারুণ খুশি। তারা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস করবে বলে জানিয়েছেন।

ক্লাস শুরু না করার বিষয়ে শিক্ষার্থীরা জানান, এখন পর্যন্ত হোস্টেলে সব শিক্ষার্থীরা আসেনি। এ কারণে শিক্ষকরা আগামী সপ্তাহ থেকে ক্লাস শুরুর বিষয়ে আমাদের জানিয়েছেন। মেডিক্যাল কলেজের প্রতিটি ক্লাসের গুরুত্ব রয়েছে। এ কারণে সব শিক্ষার্থীদের উপস্থিতিতে শিক্ষকরা ক্লাস পরিচালনা করতে চাইছেন, আমরাও তা করতে চাই।

শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, ১৬ সেপ্টেম্বর থেকে আমাদের ক্লাস শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনেই শ্রেণিকক্ষে ক্লাস নেওয়া হবে। এ জন্য প্রতিটি শিক্ষার্থীর দুই ডোজ টিকা বাধ্যতামূলক। এরসঙ্গে মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করতে হবে। সরকারের দেওয়া সব নির্দেশনা শতভাগ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

সর্বশেষ