১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

সংবাদপত্রে নতুন ধারা–নাঈমুল ইসলাম খান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

[১] সাপ্তাহিক ‘খবরের কাগজ’, দৈনিক ‘আজকের কাগজ’ এবং দৈনিক ‘ভোরের কাগজ’ সম্পাদকীয়ভাবে একটি ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত ও পরিচালিত হয়েছে।

[২] দৈনিক ‘আমাদের সময়’ করার সময় আমি জানতাম যে একটা ভিন্ন কিছু হতে যাচ্ছে। আমার চিন্তা ভাবনা পরিকল্পনা সবকিছুতেই একটি সচেতন পরিকল্পনার প্রয়াস ছিলো যেন বাংলাদেশের সংবাদপত্র জগতে ‘আমাদের সময়’ একটি নতুন ধারা এবং মাইলফলক স্থাপন করে।

[৩] পূর্ববর্তী ধারায় ভেতরের পৃষ্ঠায় কলামগুলো এবং সাময়িকি ছিলো অন্যতম প্রধান আকর্ষণ। দৈনিক আমাদের সময়ে এসে এগুলো ছিলো সম্পূর্ণ অনুপস্থিত। দৈনিক আমাদের সময়ের আকর্ষণ ছিলো এর বিশেষ প্রতিবেদন, স্কুপ রিপোর্টিং এবং বিশ্লেষণী রচনা।

[৪] বাজারে চলতি দৈনিক সংবাদপত্রগুলোর তুলনায় অনেক কম দাম রেখে চলার পথে ((while commuting)) পত্রিকা কেনা ও পড়ার অভ্যাস সুপ্রতিষ্ঠিত করা দৈনিক আমাদের সময়ের বিশেষ অবদান।

[৫] বর্তমানে আমরা যে, ৩টি প্রিন্ট পত্রিকা করছি, (১) আমাদের নতুন সময়, (২) আমাদের অর্থনীতি, এবং (৩) ডেইলি আওয়ার টাইম এগুলো আমাদের সংবাদপত্র জগতে তৃতীয় নতুন ধারার সৃষ্টি করতে যাচ্ছে। নতুন এই ধারা অব্যাহত পরীক্ষা নিরীক্ষার ভিতর দিয়ে উন্মোচিত ও প্রতিষ্ঠিত হতে যাচ্ছে অনতিবিলম্বে।

অনুলেখক: সাংবাদিক নাজমুল হক মুন্না (উজিরপুর )বরিশাল

সর্বশেষ