১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উত্তরায় প্রাইভেটকার যাত্রীদের প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক উত্তরায় সড়কে বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত প্রবাসীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার আহবান জানালেন রাষ্ট্রদূত শোক দিবসে ইসলামী ব্যাংক হাসপাতালে ফ্রি ক্যাম্প, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত জন্মনিবন্ধনে মা-বাবার জন্ম সনদ আর লাগবে না আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহ হবে পাঁচ দিন: শিক্ষামন্ত্রী পবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত নাজিরপুরে নিজের বাল্য বিয়ে ঠেকালো স্কুল ছাত্রী মিঠাগঞ্জ ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবসে পটুয়াখালী চেম্বার অব কমার্সের আয়োজনে দোয়া মিলাদ অনুষ্ঠিত

সততা ও আন্ত‌রিক সেবা প্রদানের দৃষ্টান্ত হবে পানি সম্পদ মন্ত্রণালয় : জাহিদ ফারুক

বরিশাল বাণী: আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর গ্রীণরোডস্থ পানি ভবন অডিটোরিয়ামে পানিসম্পদ মন্ত্রণালয় উদ্যোগে ‘প্রকল্প বাস্তবায়ন ও সুশাসন বিষয়ক’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি।
প্রতিমন্ত্রী বলেন, সততা ও আন্তরিকতা নিয়ে কাজ করলে সবচেয়ে ভালো মন্ত্রণালয় হবে পানি সম্পদ মন্ত্রণালয়। অতীতের চেয়ে বর্তমানে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীরা অনেক পরিশ্রম করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যেকোন দুর্যোগে মন্ত্রণালয় জরুরী পদক্ষেপ নিয়ে কাজ করে।
‌তি‌নি ব‌লেন, অবৈধভাবে বালু উত্তোলন নদী তীরকে ভাঙ্গন প্রবণ করে। অবৈধ বালু উত্তোলন বন্ধ না হলে নদীর তীররক্ষা করা কঠিন হ‌বে।
মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, কৃষি পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাস।
প্রকৌশলীদের কাজের বিদ্যমান প্রতিবন্ধকতা উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘ আবাসন, গাড়ীসহ বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে প্রকৌশলীরা দুর্যোগ মোকাবেলায় কাজ করছেন। নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়নে বর্তমা‌নে এ মন্ত্রণালয় সবসময় আন্তরিক।’
এর আগে প্রকল্প বাস্তবায়ন বিষয়ে নানা দিক নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং কারিগরী আলোচনা করেন পরিকল্পনা কমিশনের অতিরিক্ত সচিব ড. সাঈদ হাসান শিকদার।
এসময় অতিরিক্ত সচিব আলম আরা বেগম, মন্ত্রণালয় অধীনস্থ সকল সংস্থাপ্রধান,পানি উন্নয়ন বোর্ডের সকল অতি:মহাপরিচালক ও প্রধান প্রকৌশলীবৃন্দসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ