৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সম্পাদনার টেবিলে বিজ্ঞান কল্পকাহিনীর চলচ্চিত্র জলকিরণ

আব্দুল্লাহ আল মামুন (এ আল মামুন) বিনোদন ডেস্কঃ

টানা ২ লটে শুটিং শেষ হয়েছে এইচ আর হাবিব পরিচালিত জলকিরণ ছবির। প্রযোজনা সূত্রে জানা গেছে ইনডোর আউটডোর মিলিয়ে প্রায় মাসের কাছাকাছি শুটিং হয়েছে ছবিটির। প্রথমে বান্দরবানের গহীণ অরণ্য,পদ্মা নদীর পাড়সহ গত এপ্রিল মাসে শুরু হয় জলকিরণ ছবির শুটিং। মানিকগঞ্জের ফিল্ম ভ্যালি রিসোর্টে ইনডোর শুটিং এর মাধ্যমে শেষ হয় জলকিরণ।

ছবির গল্প এবং শুটিং প্রসংগে চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিব এর নিকট জানতে চাইলে তিনি জানান, গল্পে আমাদের প্রচলিত বিজ্ঞানের বায়রে এডভান্স সায়েন্স এর ভিত্তি এই ছবির গল্প। একটি আবিষ্কার পুরো সমাজ ব্যবস্থার পরিবর্তন করে দেয়। ফলে মানুষের নিকট কৌশলগত দ্বায়-বদ্ধতা,বাধ্যবাধকতা থাকে না। মানুষেরা সকল বেড়া জাল ছিন্ন করে সামনে এগিয়ে যায় অন্যরকম দিকে। জলকিরণ ছবির শুটিং ও তাই করতে হয়েছে অপ্রচলিত লোকেশান বেছে বেছে। গল্পের ছবি ও সুনির্মাতা ছিটমহল খ্যাত এইচ আর হাবিব এর তৃতীয় ছবি জলকিরণ। ছবিটি কমন হোম এটাচার এবং কে এফ বেংগল (আর এন্ড ডি) যৌথ ভাবে ছবিটির প্রযোজনা করছে।

“জলকিরণ” বিজ্ঞান কল্পকাহিনীর এই ছবিতে অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, নওশাবা, রাশেদ মামুন অপু, এইচ আর হাবিব, সুমিত সেনগুপ্ত, সায়মা স্মৃতি, সূবর্ণা মজুমদার, সঞ্চিতা দত্ত, শাহেলা আক্তার, আনোয়ার শাহী, সৌরভ ফারসি প্রমূখ। ছবিটির পোষ্ট প্রোডাকশন হচ্ছে দেশের বাইরে। জলকিরণ ছবির কারিগরি উপদেষ্টা হিসেবে সহায়তা দিচ্ছেন হলিউডে চলচ্চিত্র কাজের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি বিশিষ্ট প্লাজমা বিজ্ঞানী মুশফেক রশীদ।

ছবিটি দর্শকরা সহসা দেখতে পাবেন বলে নির্মাণ প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ