২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে জীবননগরে মোবাইল কোর্ট অব্যাহত

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার: ৪র্থ ধাপের কঠোর লকডাউনের ২য় দিনেও চুয়াডাঙ্গার জীবননগরে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। শনিবার (২৪শে জুলাই) উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে আদায় করা হয়েছে মোট ২৫ হাজার টাকা জরিমানা।

পৃথকভাবে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম এবং উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মহি উদ্দিন।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, শনিবার বেলা সাড়ে ১২টা থেকে বিকাল পর্যন্ত জীবননগর বাজার, হাসাদাহ, মনোহরপুর, সন্তোষপুর ও আন্দুলবাড়িয়া বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম।

এ সময় স্বাস্থ্যবিধি না মানা, অবৈধভাবে দোকান খোলা রাখা, অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি এবং নিয়ম বর্হিভূতভাবে যানবাহন চালানোর অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ১২টি মামলায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই সময় উপজেলার বিভিন্ন স্থানে অপর একটি মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৯ট মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেন জীবননগর উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মহি উদ্দিন।

জরিমানা আদায় করা হয় দণ্ডবিধি ১৮৬০ সালের ২৬৯ ধারা ও সড়ক পরিবহন আইনে। মোবাইল কোর্ট পরিচালনায় পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী সহযোগিতা করেন। ইজিবাইক ও ইঞ্জিনচালিত ভ্যান রাস্তায় না নামানোর অনুরোধ জানিয়ে সকলকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম। সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ