১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সহপাঠীকে হামলার চেষ্টায় ববি ছাত্রকে শোকজ

নিজস্ব প্রতিবেক :: সহপাঠীর ওপর হামলা চেষ্টার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে ববি প্রশাসন। রবিবার (৭ মার্চ) এ নোটিশ জারি করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত বক্তব্য প্রদান করতে বলা হয়েছে তাকে।

শোকজ করা শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভন কম্পিউটার বিজ্ঞান বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. সুব্রত কুমার দাস। তিনি জানান, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ মিলান একই শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগপত্রে উল্লেখ করা হয় বুধবার রাতে স্থানীয় কয়েকজন কিশোর মিলানের মেসবাসায় ঢুকে হামলার চেষ্টা চালায়। এই ঘটনার নেপথ্যে শোভন জড়িত উল্লেখ করে অভিযোগ দেওয়া হয়েছে। তদন্তের স্বার্থে শোভনের কাছ থেকে লিখিত বক্তব্য চাওয়া হয়েছে।

এ ব্যাপারে শাহবাজ মিঞা শোভন বলেন, আমরা দুই পক্ষ ইতিমধ্যে মীমাংসার সিদ্ধান্ত নিয়েছি। মিলান ববি কর্তৃপক্ষের কাছে যে অভিযোগ দিয়েছিলো তা প্রত্যাহার করবেন বলে জানিয়েছেন। তবে আমি নিয়মানুযায়ী শোকজের জবাব দিবো।

 

প্রসঙ্গত, ফেসবুক গ্রুপে অপ্রীতিকর মন্তব্যের জেরে বুধবার রাতে ববি শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ মিলানের মেসবাসায় হামলার চেষ্টা চালায় স্থানীয় কিশোররা। এ ঘটনার নেপথ্যে একই বিশ্ববিদ্যালয়ের অনার্সের শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভন জড়িত বলে ববি কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেন ভুক্তভোগী। এরপর ববি প্রশাসন অভিযুক্ত শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ