১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিক্ষোভ সমাবেশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে র‌্যাগিংয়ের খবর সংগ্রহকালে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। এ ঘটনায় জড়িত দুই চিকিৎসকের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে সাংবাদিকরা।

শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল নগরীর সদর রোডে এই কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) অধিভূক্ত বরিশাল সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

এসময় সাংবাদিক নির্যাতনের ঘটনায় বিচার দাবিতে জড়িতদের নামের তালিকা স্বাস্থ্যমন্ত্রীসহ স্থানীয় সব দপ্তরে পাঠানোর ঘোষণা দেন বিএফইউজে-এর কেন্দ্রীয় নেতারা।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক। এছাড়া উপস্থিত ছিলেন, মহাসচিব দীপ আজাদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, যুগ্ম মহাসচিব হেদায়েত হোসেন মোল্লা, নির্বাহী সদস্য নূরে জান্নাত সীমা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, চারুকলার সংগঠক অ্যাডভোকেট সুভাস দাস নিতাই, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, হামলার শিকার ফিরোজ মোস্তফা প্রমুখ।

বিএফইউজে-এর সভাপতি ওমর ফারুক বলেন, স্বনামধন্য চিকিৎসকদের মধ্যে দুর্বৃত্তরা ঢুকে পড়েছে। এজন্য চিকিৎসকদের প্রতি সাধারণ মানুষের আস্থা কমে যাওয়ায় তাঁরা বিদেশমুখী হচ্ছেন। এই দুর্বৃত্তরাই ছাত্রী র‌্যাগিংয়ের ঘটনা আড়াল করতে সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। হামলার পর তদন্ত প্রতিবেদনের নামে সময় ক্ষেপণ করা হচ্ছে। আমরা অবিলম্বে বিচার দাবি করে জড়িত চিকিৎসকদের নামের তালিকা স্বাস্থ্যমন্ত্রী বরাবর পাঠর। স্থানীয় পর্যায়ে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ কমিশনারসহ সব দপ্তরে প্রেরণ করব।

তিনি আরও উল্লেখ করেন, বিএফইউজের সদস্যদের ওপর হামলা করলে রেহাই পাওয়া যাবে না। তাই আমরা দাবি জানাচ্ছি, জড়িতদের অবিলম্বে কলেজ থেকে বহিষ্কার করা হোক। নয়তো কঠোর আন্দোলনের মাধ্যমে সাংবাদিকদের অধিকার আদায় করা হবে।

সর্বশেষ