রবিবার, ০৫ Jul ২০২০, ০৩:৫২ অপরাহ্ন

সাংবাদিক ‘শাকিব বিপ্লব’ দূর্ঘটনায় চেতনাহীন, অল্পের জন্য প্রাণে রক্ষা

সাংবাদিক ‘শাকিব বিপ্লব’ দূর্ঘটনায় চেতনাহীন, অল্পের জন্য প্রাণে রক্ষা

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
বরিশাল মিডিয়াঙ্গনের সাহসী সাংবাদিক শাকিব বিপ্লব মোটরসাইকেল দূর্ঘটনায় আহত হয়ে মারাত্মক জখম হয়েছেন। তার দেহের বিভিন্ন অংশে আঘাত গুরুতর বলে জানিয়েছেন বরিশাল জেনারেল হাসপাতালের চিকিৎসক। প্রায় ঘন্টাখানেক চেতনাহীন থাকার পর স্বাভাবিক হয়ে আসে। পরে নিজের ইচ্ছার সাথে চিকিৎসকদের সম্মতি থাকায় কাউনিয়ার বাসায় নিয়ে আসা হয়। সোমবার সকাল ১১টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয় লাগোয়া ভোলা সড়কে এই দূর্ঘটনা ঘটে। এসময় তার সাথে থাকা এক সঙ্গীও গুরুতর আহত হয়।
অনলাইন পোর্টাল “বরিশাল বাণী”র প্রধান সম্পাদক জ্যোষ্ঠ এই সাংবাদিক জানান, একটি সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে একজন সঙ্গীসহ সকালে দপদপিয়া সেতু পার হয়ে লাহারহাটে যাচ্ছিল। পথিমধ্যে কর্ণকাঠী সংলগ্ন তালুকদার মার্কেট নামক স্থানে পৌঁছালে আকস্মিক এক যুবক সড়ক অতিক্রমকালে তাদের মোটরযানের সামনে পড়লে শাকিব বিপ্লবের সঙ্গী ও চালক চৌধুরী সোহেল তার মোটরসাইকেলের নিয়ন্ত্রন হারিয়ে ফেলে।

প্রতক্ষদর্শীরা জানায়, এসময় সাংবাদিক শাকিব বিপ্লব মোটরসাইকেলের সাথে কয়েক দফা উল্টি খেয়ে পাকা সড়কের উপর আছঁড়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। অপর দুইজনের মধ্যে চৌধুরী সোহেল হাতে ও বুকে আঘাত পেলেও তার জখম অতটা গুরুতর নয়।
স্থানীয়রা এগিয়ে এসে আহত দুইজনকে প্রাথমিক সেবা দিয়ে শেবাচিমে উদ্দেশ্যে রওয়ানা দেয়। শাকিব বিপ্লব করোনাজনিত আতঙ্কে শেবাচিমে নয়, বরিশাল সদর হাসপাতালের চিকিৎসা নেওয়ার ইচ্ছা ব্যাক্ত করলে তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। ইজিবাইক যোগে অর্ধঘন্টা সময়ের ব্যাবধানে সদর হাসপাতালের ইমার্জেন্সী বিভাগে নিয়ে যাওয়া হলে সেখানকার দায়িত্বরত চিকিৎসকরা সর্বাত্মক সুস্থতার চিকিৎসা দেন।
দূর্ঘটনার এ খবর পেয়ে প্রথম সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী আল মামুন, বরিশাল বাণীর প্রকাশক সম্পাদক মামুন-অর-রশিদ, নির্বাহী সম্পাদক আমিনুল শাহীন সহ বেশ কয়েকজন সংবাদকর্মী সেখানে ছুটে এসে চিকিৎসকদের সাথে সহায়তায় অংশ নেন।

সাংবাদিক শাকিব বিপ্লব জানান, লাহারহাট ফেরীঘাটে ট্রাক থেকে চাঁদা উত্তোলন ও নৌ বন্দরের একটি কাগজ তৈরী করে বিশাল এলাকাজুড়ে একটি ঘাট তৈরী করে সেখানে অবৈধভাবে স্পীডবোট টার্মিনাল এবং ট্রলারযোগে আসা তরমুজ উত্তোলন অবৈধ চিংড়ির রেণুসহ কাঁচকি মাছ পাচার হচ্ছে। পুলিশ দেয় সহায়তায় সেখানকার ক্ষমতাধর মহসীন নামক এক ব্যাক্তি গোটা ঘাটটি নিয়ন্ত্রন করছিল।
এমন খবরে মহসীন ও বন্দর থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে প্রথম জনের ভাষ্য ছিলো, তার কর্মকান্ড বৈধ এবং বরিশাল নৌ বন্দর কর্মকর্তার সহায়তা রয়েছে। দ্বিতীয় জন বন্দর থানা কর্মকর্তা লাহারহাটে এধরনের কর্মকান্ডে তাদের সহায়তাসহ সব তথ্য মিথ্যা দাবী করে।
কিন্তু বিষয়টি নিশ্চিত হয়েই উভয়ের সাথে চ্যালেঞ্জ করে তথ্য-উপাত্ত সংগ্রহে আজ সোমবার সকালে সরেজমিন লাহারহাট যেতেই দূর্ঘটনাল মুখে পড়েন সাংবাদিক শাকিব বিপ্লব।
জ্যোষ্ঠ এই সাংবাদিক জানান, ডিজিএফআই এর একজন কর্মকর্তার সাথে প্রকাশিত সংবাদ নিয়ে সেলফোনে কথা বলার প্রাক্কালে এই দূর্ঘটনা আঁচ করতে পারেননি। পরে চেতনা ফিরলে নিজের ক্ষত দেহ দেখতে পান। চিকিৎসকরা জানিয়েছেন তিনি শঙ্কামুক্ত তবে জখম গুরুতর।

 644 total views,  7 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2014 barisalbani