২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান 

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবর সারাদেশের ন্যায় রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে বরিশালে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
দেশের জেলা ও উপজেলা থেকে তৃণমূল পর্যায়ে সাংবাদিকদের সমন্বয়ে গড়ে ওঠা বৃহত্তর সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) এর সহযোগী সংগঠন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশহিসেবে বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র সভাপতি মাসুদ রানা ও সাধারন সম্পাদক আরিফ হোসেন’র নেতৃত্বে বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার রাজনৈতিক বিশাল বিস্তৃত কর্মযজ্ঞের বাইরেও তৎকালীন প্রথিতযশা সাংবাদিকদের একান্ত আস্থার মধ্যে রেখে আপামর জনতার তথ্য জানার অধিকারকে সমুন্নত রেখেছেন। সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী হিসেবে আপনিও সেই ধারা অব্যাহত রেখেছেন। কিন্তু দলের দ্বিতীয় এবং তৃতীয় সারির কতিপয় নেতা আর প্রজাতন্ত্রের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীরা তাদের ব্যক্তিগত স্বার্থসিদ্ধির লক্ষ্যে বরাবরই সাংবাদিকদের সাথে বৈরীতার সম্পর্ক সৃষ্টি করে বিতর্কের সূত্রপাত ঘটাচ্ছে। যা সরকার ও সাংবাদিকদের মাঝে দূরত্ব সৃষ্টিমূলক বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে।
এছাড়াও ওই মহলটির দৌরাত্মের কারণেই দেশের বিভিন্নস্থানের সাংবাদিকরা হামলা, মামলা, হয়রানিসহ নানারকম নীপিড়নের শিকার হয়ে থাকেন। ফলে সাংবাদিকদের ব্যক্তি ও পারিবারিক জীবন বিপন্ন হয়ে পরে। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে ‘মাদার অব মিডিয়া’ উপাধিতে ভুষিত করতে চাই।
স্মারকলিপি প্রদানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সকালের বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক শেখ শামিম আহসান এবং বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র যুগ্ন-সম্পাদক বেল্লাল হোসেন,দপ্তর সম্পাদক এআর শুভ, প্রচার সম্পাদক, লিটন বায়জিদ, মহিলা বিষয়ক সম্পাদক সুমাইয়া জিসান, কোষাধ্যক্ষ মিজান পলাশ। এছাড়াও উপস্থিত ছিলেন শহিদুল ইসলাম, এ এইচ মাহমুদ, খাইরুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ