১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঘুমের মধ্যে স্ট্রোক করে তরুণ সাংবাদিকের মৃত্যু! বরিশালের বিমান বন্দরে পাওনা টাকা চাওয়ায় যুবককে মারধর।। শেবাচিম হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বৃক্ষ রোপন ও চারা বিতরণীর কর্মসূচী উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক মুলাদীতে ডোবা থেকে ছাগল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার গৌরনদীতে চাঁদা না পেয়ে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে হামলা, ব্যবসায়ী আহত ৩ হাজার নেতাকর্মীদের আপ্যায়ন করালেন প্রতিমন্ত্রী মহিববুর রহমান ঈদযাত্রা নিরাপদ করতে বরিশাল নদী বন্দরে সরব কোস্টগার্ড ভোলায় মাদক প্রবেশ রোধ ও যাত্রীদের নিরাপত্তায় লঞ্চে তল্লাশি মঠবাড়িয়ায় ট্রাক-প্রাইভেটকার সং*ঘর্ষে যুবক নি*হত, আ*হত ১

সারাদেশে ডেঙ্গুজ্বর নিয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১১, মৃত্যু ২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২১১ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৬৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৪৮ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ৯২৮ জন।

বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে মোট ভর্তি থাকা ৯২৮ জনের মধ্যে ঢাকায় ৭৬৬ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ২১১ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৩ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯০ জন রয়েছেন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪৮ জন ভর্তি রয়েছেন।

সূত্র আরও জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ৭২৯ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ১৩ অক্টোবর পর্যন্ত ২ হাজার ৫৩২ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৭১৯ জন।

অন্যদিকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুজ্বরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ জনে। তাদের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং চলতি মাসে ১১ অক্টোবর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ