১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সারাদেশে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে পিরোজপুরে মানববন্ধন

পিরোজপুর প্রতিনিধি–
সিলেটে স্বামীর সামনে স্ত্রীকে ছাত্রনেতাদের গণধর্ষণ, সাভারে কিশোরী নীলা রায় হত্যা, খাগরাছড়িতে প্রতিবন্ধী নারীকে গনধর্ষণের প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন পালিত হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে শহরের টাউনক্লাব সড়কে আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম এ মানববন্ধন অয়োজন করে।
বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী সহ আইন শৃঙ্খলা বাহিনীকে অবিলম্বে এসকল হত্যা, ধর্ষণ বন্ধে এবং ধর্ষক ও খুনিদের দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানান। তারা বলেন, দেশে আইন আছে, কিন্তু আইনের সঠিক প্রয়োগ নাই। মন্ত্রী এমপিদের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, প্রয়োজনে সংবিধানের ধারা পরিবর্তন করে আরও কঠোর ভাবে এ আইনকে প্রয়োগ করুন।
অব্যাহত নারীর প্রতি সহিংসতা, সারাদেশে শিশু ও নারী ধর্ষণ এবং নারী হত্যার প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মনিকা মন্ডল, মহিলা পরিষদের খালেদা আক্তার হেনা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা এম এ রব্বানী, জেলা উদীচীর সাধারণ সম্পাদক খালিদ আবু, অধ্যাপক শাহ আলম, পি ডি এফ এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম পান্না, পৌরসভার প্যানেল মেয়র মিনারা বেগম, ইয়ুথ সোসাইটির সমন্বয়ক সাংবাদিক হাসিবুল ইসলাম হাসান, নারী নেত্রী অপর্ণা হালদার প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ