২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সারাদেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ১৯৪ ডেঙ্গুরোগী

অনলাইন ডেস্ক :: এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৪ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৪৩ জন ও ঢাকার বাইরে ৫১ জন রোগী ভর্তি হয়েছেন।

রোববার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৯৫৫ জন। তাদের মধ্যে ঢাকাতেই ৭৫৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৯৪ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ৫৮জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৮৫ জন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৫১ জন ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার ৭৪৪ জন।তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ৭২১ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্ট ৭ হাজার ৬৯৮ সেপ্টেম্বর ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ৩ অক্টোবর পর্যন্ত ৫৪৭ জন ভর্তি হন।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছরের ৩ অক্টোবর পর্যন্ত ৬৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২২ জনের মৃত্যু হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ