মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিজিবি কর্তৃক উন্নতমানের ৮টি স্বর্ণের বার আটক চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার : পিরোজপুরে ড. সায়েম আমীর নাজিরপুর প্রেসক্লাবের উদ্যোগে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা ভান্ডারিয়ায় ইজিবাইকের চাপায় বৃদ্ধ নিহত স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন : ডিসি খাইরুল আলম পটুয়াখালীতে র‌্যাবের হাতে ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেপ্তার কোনো ধর্মেই খারাপ কাজ করতে বলা হয়নি : প্রাণিসম্পদ মন্ত্রী বাউফলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু বরিশালে নববধূকে আটকে রেখে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার বরগুনায় কলেজছাত্রীকে অপহরণ করে আটকে রেখে ধর্ষণ, ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি
সিটি হসপিটালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ !

সিটি হসপিটালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ !

Print Friendly, PDF & Email

জাহিদ হাসান : চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাটের সিটি হসপিটাল ও ডায়াগষ্টিক সেন্টারে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার আমগ্রাম এলাকার শাহ জামাল শেখের আন্তঃসত্তা স্ত্রী রাশিদা বেগমের(২০) প্রসব বেদনা উঠলে সোমবার দিবাগত ১টার দিকে টেকেরহাটের সিটি হাসপাতাল ও ডায়াগষ্টিক সেন্টারে নিয়ে আসে। এসময় রোগীর অবস্থা গুরুতর বলে জানিয়ে তার দ্রুত সিজার করা লাগবে বলে জানান। রাতেই ওই হাসপাতালের চিকিৎসক আঞ্জুমান আরা মনি অপারেশন করেন। এসময় একটি পুত্র সন্তান প্রসব করে। এরপর রাতেই অপারেশন থিয়েটারে প্রসূতি রাশিদা বেগম মারা যায় বলে দাবী প্রসূতির স্বজনদের।
তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলে সিটি হসপিটাল কর্তৃপক্ষ।
নিহতের ভাই নুর হোসেন জানান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান রোগী অনেক আগেই মারা গেছে। চিকিৎসকের অবহেলায় আমার বোন মারা গেছে। আমি এর বিচার চাই। এদিকে নিহত রাশিদা বেগম লাশ টেকেরহাট সিটি হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সামনে মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ করেন স্বজনেরা। এসময় এলাকার একটি প্রভাবশালী মহল বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য জোর চেষ্টা চালায়।
এদিকে ওই হসপিতালের চিকিৎসক আঞ্জুমান আরা মনি বলেন, রোগী হার্ট ফেল করে মারা গেছে। আমাদের কোন অবহেলা নেই। তবে প্রসূতি মায়ের মৃত্যু হলেও নবজাত শিশুটি সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক ডা. আঞ্জুমান আরা মনি।

 342 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

add



© All rights reserved © 2014 barisalbani