৩০শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জের কাজিপুরে ভিজিডির ২৮ বস্তা চাল জব্দ

সেলিম শিকদার, সিরাজগঞ্জঃ-
সিরাজগঞ্জের কাজিপুরে বিক্রয়কৃত গরিবের ত্রাণের ২৮ বস্তা চাল উদ্ধার । ধরাছোয়ার বাইরেই রয়েগেল ক্রেতা আমিনুল মন্ডল সহ চাল চোরচক্রের লোকেরা । কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্বাস দিয়েছেন যে কোন মূুল্যেই হোক এই চাল চুরিতে জরিতদের আটক করা হবে।
কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নে গরিবদের জন্য বরাদ্দকৃত ২৮ বস্তা ভিজিডির উন্নতমাণের পুষ্টি চাল উদ্ধার করেছে কাজিপুর থানা পুলিশ। যার বাজার মূল্য প্রায় ৪০ হাজার টাকা।
শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে নাটুয়ারপাড়া ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক গৌতম চন্দ্র মালীর নেতৃত্বে নাটুয়ারপাড়া ইউপির গুলের মোড় এলাকার আমিনুল ইসলাম মন্ডলের চালের দোকানে অভিযান চালিয়ে সরকারি সিলমোহর যুক্ত ওই বস্তাগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। এসময় ওই চাল উদ্ধার করা হলেও সুচতুর দোকান মালিককে আটক করতে পারেনি পুলিশ।

নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান চান জানান, এই ইউনিয়নে ভিজিডি কর্মসূচির আওতায় ১৯৮ টি কার্ড রয়েছে। এসব কার্ডের বিপরীতে এই চালের বস্তাগুলো বরাদ্দ ছিলো। কে বা কাহারা এসব বিক্রি করলো তা তদন্ত করলেই বেরিয়ে আসবে।’

এদিকে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিয়নের অনেক ইউপি সদস্য গোপনীয়তা রক্ষা করে কার্ডগুলো তৈরি করেছেন যার ফলে প্রকৃত কার্ডধারীরা চাল প্রাপ্তি থেকে বঞ্চিত। আর এসব কার্ডের বিপরীতে বরাদ্দকৃত চালগুলো প্রায়ই কালোবাজারে বিক্রি করা হয় বলে জানাযায় ।

এদিকে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী এই ঘটনার সাথে সাথেই তার সরকারি ফেসবুক পেজে ওই ইউনিয়নের জন্যে বরাদ্দকৃত ১৯৮টি কার্ডধারীর নাম ও ঠিকানা প্রকাশ করেছে।
তিনি জানান তালিকায় নাম থাকা কেউ চাল থেকে বঞ্চিত আছেন কিনা সেটি তাকে জানাতে অনুরোধ জানিয়েছেন।

এসময় তিনি সাংবাদিকদের জানান,‘ অভিযোগ রয়েছে অনেকের নামে কার্ড থাকলেও কার্ডধারী তা এখনও জানেন না। ফলে একটি চক্র প্রকৃত গরিবদের প্রাপ্য এই চাল অবৈধভাবে নিজেরা উত্তোলন করে আত্মসাৎ করছে যা দণ্ডনীয় অপরাধ। সত্য উদঘাটনের জন্য এই ইউনিয়নের ১৯৮ জনের নামের তালিকা এখানে প্রকাশ করা হয়েছে। ঘটনা তদন্ত করে দোসিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ