১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে সিসিডিএস এর উদ্যোগে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত

সেলিম শিকদার,সিরাজগঞ্জঃ-

সেন্টার ফর কমিউনিটি ডেভলপমেন্ট সার্ভিসেস -সিসিডিএস’র উদ্যোগে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে। (২১ সেপ্টেম্বর) মঙ্গলবার সকালে শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এরআগে রালী পদযাত্রা শুরুতে শান্তির প্রতিক কবুতর আকাশে অবমুক্ত করা হয়।
খ্রিশ্চিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশের সহযোগিতার স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা সিসিডিএস আয়োজন অনুষ্ঠানে হেলাল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত,গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত মধ্যে দিয়ে আন্তর্জাতিক শান্তি দিবস পালিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃআনোয়ার পারভেজ , বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, সিরাজগন্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুজরুল ইসলাম, সিরাজগন্জ সমাজসেবা অধিদপ্তরে সহকারী পরিচালক মোঃ মনিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী পরিচালক মোঃ ইসমাইল হোসেন, এক্সিম ব্যাংকের ম্যানেজার এম এম কামরুল হাসান, মর্ডান ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর এম ডি ও ওয়াস কোরনী মাসুদ, সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়ের এন্সিষ্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অবসর প্রাপ্ত) মো.মহিবুর রব,হাজী আহম্মেদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ লোকমান হোসেন, প্রথম আলো পত্রিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি আরিফুল গণি লিমন, ও অন্বেষণ মুক্ত স্কাউট দলের সম্পাদক মোঃহোসেন আলী ছোট্ট সহ বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তৃতারা বলেন, আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে আমাদের সকল কে সুস্থ মন মানুষিকতা এবং শান্তি প্রতিষ্ঠিত করতে হবে।
রাষ্ট্র নিয়ম শৃঙ্খলা, পরিবার, সমাজ, ও রাজনৈতিক চর্চার সব জায়গায়তে শান্তি বিরাজ ঘটাতে পারলে শান্তির কনো বিকল্প নেই । মূল্যবোধের মাপকাঠি হলো সত্য, সুন্দর, কল্যাণ। শান্তির অর্থ যুদ্ধ -বিভেদ থেকে মুক্তি ও আইনের প্রতি অনুগত একটি ন্যায় সংগত ও টেকশই বিশ্বের জন্য শান্তি উত্তম পরিচ্ছদ।
অনুষ্ঠান টি সঞ্চালন করেন সিসিডিএস এর নির্বাহী পরিচালক মোঃ আইয়ুব আলী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ