১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ । উজিরপুরে হানিফ পরিবহন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২ বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন!

সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হাফিজুল ইসলাম লস্কর, সিলেটঃ মুক্তির রজনী লাইলাতুল বরাত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যে দিয়ে সিলেটে পালিত হচ্ছে। কিন্তু এই পবিত্র রজনী মানুষের চাহিদাকে পুজি করে সিলেটে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে সিলেটে বেড়েছে মাংসের দাম। রবিবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে সিলেট নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গরুর মাংস প্রতি কেজি ৭৫০ থেকে ৮০০ টাকা। আর আবাসিক এলাকার দোকানে বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮২০ থেকে ৮৫০ করে।পবিত্র লাইলাতুল বরাতে ভালো খাবারের আয়োজনের রেওয়াজ রয়েছে মুসলমানদের মধ্যে। এরমধ্যে অন্যতম অনুষঙ্গ গরুর মাংস-রুটি। এ উপলক্ষে বাড়তি চাহিদা গরু মাংসের। আর এ সুযোগে বাড়তি দাম হাকান মাংস ব্যবসায়ীরা। এর ফলে সিলেটে বেড়েছে মাংসের দাম। এপ্রসঙ্গে মাংস ব্যবসায়ীরা বলেন, শবে বরাত উপলক্ষে গরুর মাংসের চাহিদা বেড়ে গেছে। এ কারণে সারাদেশেই হাটে গরুর দাম বেড়েছে। শুধু আজকের দিনকে ঘিরে গরুর দাম একদিনে কম করে হলেও ১০ থেকে ১৫ হাজার টাকা বেড়েছে। পবিত্র শবে বরাতের কারণে চাহিদা বাড়ায় হাটে গরু পাওয়াই যাচ্ছে না। এ কারণে দাম বেড়েছে। এজন্য সিলেটের বিভিন্ন বাজারেও একটু বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে। বাদ সন্ধ্যা সিলেটের গোলাপগঞ্জ বাজারে গরুর মাংস ৮০০ টাকা ও ছাগলের মাংস এক হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে। একই চিত্র দেখা গেছে সিলেটের হেতিমগঞ্জ বাজার, টিকরপাড়া, রামধাবাজার, বিয়ানীবাজারে।

দাম বেশি হওয়া সত্ত্বেও নগরীর বিভিন্নস্থানের বেশিরভাগ মাংসের দোকানের সামনে ক্রেতাদের ভিড় ছিলো লক্ষণীয়। তবে ক্রেতাদের উপচে পড়া ভিড় থাকলেও মাংসের দাম বেশি হওয়ায় ক্রেতারা কিছুটা বিরক্তি প্রকাশ করে এক ক্রেতা বলেন, কি আর করবো এখন দাম বেশি হলেও কিনতে হবে। কষ্ট হলেও কিছু করার নেই। এমন একটি পবিত্র দিনকে কেন্দ্র করে মাংসের এ মূল্যবৃদ্ধি ঠিক নয়। হুট করে এভাবে দাম বাড়ানো অযৌক্তিক ও অনৈতিক।

সর্বশেষ