২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পদ্মা সেতু দেখাবে পর্যটন করপোরেশন

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে খাবার পরিবেশ ও পদ্মা সেতু ভ্রমণের আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। আজ সোমবার পর্যটন করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিশ্ব পর্যটন দিবস। এবার ‘পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্য নিয়ে এ দিবসটি পালন করবে পর্যটন করপোরেশন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার নামমাত্র মূল্যে ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট (এনএইচটিটিআই) ২৬ জন শিক্ষার্থীকে নিয়ে সোনারগাঁও প্রাচীনবাংলার গৌরবময় ঐতিহ্য বড় জমিদার বাড়ি, লোক ও কারুশিল্প জাদুঘর, কারুপল্লী ও অন্যান্য দর্শনীয় স্থান পরিদর্শন ও ঈশাখাঁ জমিদার বাড়ি এবং ঐতিহাসিক পানাম সিটি পরিদর্শন করবে। এর বাইরে একই প্রতিষ্ঠানের আরও ২৫ জন ছাত্র-ছাত্রীদের নিয়ে ঢাকা সিটি সাইট সিইং ট্যুরে পর্যটন ভবন থেকে জাতীয় সংসদ ভবন, বঙ্গবন্ধ শেখ মুজিব স্মৃতি জাদুঘর, ঢাকেশ্বরী মন্দির, লালাবাগ কেল্লা, কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিযোদ্ধা যাদুঘর পরিদর্শন থাকবে। এ ছাড়া দিবসটি উপলক্ষে হোটেল-মোটেলের আবাসনে ৩০ শতাংশ ছাড় দেওয়া হবে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় এসব কর্মসূচির উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। পর্যটন ভবন থেকে শোভাযাত্রা বের হবে। এ ছাড়া পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সামনের রাস্তার আইল্যান্ডে খাবারের স্টলগুলোতে সংস্থার বিভিন্ন রেস্তোরাঁয় পরিবেশিত খাবারের বৈচিত্র্যময় রেসিপি ও বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয় ও পিঠা-পায়েস ছাড়া বিভিন্ন আন্তর্জাতিক মেন্যুও থাকবে। এ উৎসবটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এবং খাবারগুলো স্বল্পমূল্যে কেনা যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ