২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সুষ্ঠু নির্বাচনের অন্তরায় এমপি পঙ্কজ, হিজলায় চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক –

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই উত্তপ্ত হয়ে উঠছে বরিশালের হিজলা ও মুলাদী উপজেলার নির্বাচনী মাঠ।
গত কয়েকদিন যাবত প্রতিপক্ষের কর্মী-সমর্করা সংঘাত-সংঘর্ষে জড়িয়ে পড়ছে।
গত শনিবার হিজলায় দুই চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দিপুর কর্মী মো. সালাউদ্দিনকে পিটিয়ে আহত করে অপর প্রাথী যুবলীগ নেতা নজরুল ইসলাম রাজু ঢালীর কর্মী-সমর্থকরা। আহত সালাউদ্দিন বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
এদিকে নেতাকর্মীদের হামলা ও আহত করার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে অভিযুক্ত করেছেন চেয়ারম্যান প্রার্থী আলতাফ মাহমুদ দিপু। তিনি শনিবার হিজলা উপজেলার কাউরিয়া বন্দরে তার নির্বাচনি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন।
তিনি বলেন, প্রথম থেকে গোটা উপজেলায় নির্বাচনী পরিবেশ ছিলো আনন্দমূখর। কিন্তু আমার (দিপু) বিজয় সুনিশ্চিত দেখে এমপি পঙ্কজ তার সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম রাজু ও তার কর্মী-সমর্থকদের আমার নেতাকর্মীদের উপর লেলিয়ে দিয়েছে।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, সুষ্ঠু পরিবেশে হিজলা উপজেলা পরিষদ নির্বাচনের প্রধান অন্তরায় এমপি পঙ্কজ নাথ।
এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম রাজু বলেন, হামলার সাথে আমার কোনো কর্মী-সমর্থক জড়িত না।
স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ বলেন, উপজেলা নির্বাচনে আমার সমর্থিত কোনো প্রার্থী নেই। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
অপরদিকে পার্শ্ববর্তী মুলাদাী উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী দুই চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু ও অপর প্রার্থী জহিরুল ইসলাম খসরু একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করা হচ্ছে প্রতিদিন।
চেয়ারম্যান প্রার্থী জহিরুল ইসলাম খসরু বলেন, বর্তমান চেয়ারম্যান নির্বাচনে পেশিশক্তি ব্যবহার করছেন। তবে মিঠু খান বলেন, আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে প্রতিপক্ষরা অপপ্রচার চালাচ্ছে।
রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই বলেন, প্রথম ধাপের ন্যায় দ্বিতীয় ধাপের নির্বাচন অবাদ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, এখন পর্যন্ত যতগুলো লিখিত অভিযোগ পেয়েছি সকল অভিযোগ গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

সর্বশেষ