১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

সেপ্টেম্বরে শুরু হচ্ছে শাপলা মিডিয়ার একশ ছবির কাজ

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ

‘ঘুমিয়ে পড়া বিএফডিসি এবার জেগে উঠবে চলচ্চিত্রের সবার মুখে আবার হাসি ফুটবে’- স্লোগান নিয়ে ঐতিহাসিক এক মিশন শুরু করেছিলেন শাপলা মিডিয়া। নানা সংকটে ধুঁকতে থাকা ঢালিউডকে চাঙ্গা করতে একসঙ্গে একশ সিনেমার ঘোষণা দিয়েছিলেন প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান। কিন্তু এরই মধ্যে আকার ধারণ করে করোনা মহামারির প্রকট । কয়েকটা ছবির কাজ হলেও বন্ধ হয়ে যায় বাকি ছবি গুলোর কাজ।

এরই মধ্যে সব গুলো সরকারি নিষেধাজ্ঞা শেষ হচ্ছে। সচল হচ্ছে দেশ । তাই এবার শাপলা মিডিয়া সিদ্ধান্ত নিতে যাচ্ছে আগামী মাসের মাঝামাঝি সময় থেকে একশ ছবির বাকি ছবি গুলো ধাপে ধাপে শুটিং করার। তবে যে ছবি গুলো কিছু কাজ বাকি আছে তারা প্রখম ধাপ ও দ্বিতীয় ধাপ শেষ করবে বলে জানাগেছে। এরপর তৃতীয় ধাপে শুরু হবে ঘোষনা অনুযায়ী ছবি গুলো।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্র থেকে জানানো হয়, এ ব্যাপারে তারা নতুন পরিকল্পনা তৈরি করেছে। প্রথম ধাপে তারা শেষ করবেন শুরুতে উদ্যোগ নেওয়া দশটি ছবির কাজ। তারপর শুরু হবে তিন চার দিনের কাজ বাকি আছে এমন ছবিগুলোর কাজ। প্রথম বিশটি ছবির কাজ শেষ হলেই আবার নতুন তৃতীয় দফায় আরো দশটি ছবির কাজ শুরু করবে।

তবে এই উদ্যোগে যেসব পরিচালকদের নাম ঘোষণা করা হয়েছে এবং তাদেরকে সাইনিং মানি দেওয়া হয়েছে তাদের মধ্যে ইতোমধ্যে দুই জন পরিচালক প্রয়াত হয়েছেন। একজন রসিকতা করে বললেন, শাপলার একশ ছবি শেষ হতে হতে আরো কয়েকজন এভাবে বিয়োগ হয়ে যেতে পারেন। এছাড়া কয়েকজন পরিচালক নিজে থেকেই সরে গেছেন। কয়েকজনকে নানা কারণে ছবি দিয়েও বাদ দেওয়া হয়েছে।

এই বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের কর্মকর্তার সাথে কথা হলে তিনি জানান, যারা এই বিষয়গুলো নিয়ে উপহাস করে তাদেরকে বুঝতে হবে লকডাউন করনা পরিস্থিতি চেয়ে সিনেমা বড় নয় এই বছরের মধ্যে প্রায় চল্লিশটি ছবির কাজ শেষ হবে ইনশাআল্লাহ যদি পরিস্থিতি ঠিক থাকে সামনে যদি কোন কঠোর লকডাউন না আসে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ