৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সৈয়দা সাজেদা চৌধুরী মৃত্যুতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শোক প্রকাশ

বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী বর্ষীয়ান রাজনীতিবিদ, সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী’র মৃত্যুতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গভীর শোক প্রকাশ করেছে। উল্লেখ্য যে, সৈয়দা সাজেদা চৌধুরী ১১ সেপ্টেম্বর দিবাগত রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
১২ সেপ্টেম্বর (সোমবার) বঙ্গবন্ধু গবেষণা পরিষদের  কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এক শোক বার্তায় বলেন, প্রবীণ ও বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরী মানবিক গুণাবলি সম্পন্ন একজন ভাল মানুষ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আজীবন তিনি মানবতার কল্যাণে কাজ করেছেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পর আওয়ামী লীগের দুঃসময়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব তিনি দক্ষতার সাথে পালন করেছেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দেশে ফেরার পরও তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে ১৯৮৬ থেকে ১৯৯২ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে স্বীয় দায়িত্ব দক্ষতার সাথে পালন করেছেন। ১৯৯২ সাল থেকে মৃত্যু পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ছিলেন।

তাঁর মৃত্যুতে জাতি একজন সৎ ও আদর্শ রাজনীতিবিদকে হারালো। শোক বার্তায় তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ