১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

স্বাধীনতার ৫১ বছর পরও জনগণকে ভোট দেওয়া নিয়ে ভাবতে হচ্ছে : সরোয়ার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, দেশের মানুষ আগে কোনদিন জানত না নিশিরাতে কিভাবে ভোট হয়। এই অবৈধ সরকার শেখ হাসিনা দেশবাসীকে তা দেখিয়েছে। দেশের উচ্চ আদালত সুপ্রিমকোর্টে আইনজীবী সংগঠনের সদস্যরা ভোট দিতে পারে না অবৈধ ক্ষমতার জন্য।

সরোয়ার আরো বলেন, স্বাধীনতার ৫১ বছর পরও দেশের জনগণকে ভোট দেওয়ার কথা নিয়ে সর্বক্ষন ভাবতে হচ্ছে। শেখ হাসিনা দূর্নীতিতে দেশকে কোথায় নিয়ে গেছে বিদেশে টাকা পাচারের মাধ্যমে। তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলা দিয়ে আটক রেখে একটি অশুভ নির্বাচন করে ক্ষমতা দখল করে রেখেছে। আবার তারা নতুন চক্রান্ত্রের মাধ্যমে দেশে আরেকটি নির্বাচন করার পায়তারা করছে। দেশের মানুষ তাদের নতুন ষড়যন্ত্র প্রতিহত করবে। এক সময় জামাতকে পাশে বসিয়েছিল তখন তারা স্বাধীনতা বিরোধী ছিল না। এখন হত্যাকারীকে পাশে বসিয়ে শেষ শাষন করছে।

আজ শনিবার (১লা এপ্রিল) সকাল ১১টায় বরিশাল দক্ষিন জেলা বিএনপির আয়োজনে সদররোস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুৎ, গ্যাসসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও আওয়ামী সরকারের দূর্নীতির প্রতিবাদে ও পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবীতে অবস্থান কর্মসূচি সমাবেশে রূপ ধারণ করার অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যতে এ কথা বলেন।

বরিশাল দক্ষিন জেলা বিএনপি আহবায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন বলেন, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিল স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এবার বাংলার গণতন্ত্রপূর্ণ উদ্ধারের যুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজকে দেশের মা-বোনদের জীবনের কোন নিরাপত্তা নেই। নেই সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতা। তাই শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের মাঠিতে আর কোন অবৈধ নির্বাচন করতে দেওয়া হবে না। তাই শেখ হাসিনার পতনের মাধ্যমে দেশে গনতন্ত্র সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে অংশ গ্রহনের আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ, বরিশাল দক্ষিন জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিন, বরিশাল সদর উপজেলা বিএনপি আহবায়ক এ্যাড. কাজী এনায়েত হোসেন বাচ্চু, জেলা বিএনপি যুগ্ম আহবায়ক এ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না, জেলা কৃষকদল আহবায়ক এইচ.এম মহসিন আলম, বাবুগঞ্জ উপজেলা বিএনপি সদস্য সচিব অহেদুল ইসলাম প্রিন্সসহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ।

এরপূর্বে বরিশালের বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন ব্যানার ফেস্টুন, প্লেকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি সমাবেশে অংশ গ্রহন করেন।

সর্বশেষ