মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যুবলীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন বরিশাল প্রেসক্লাব সভাপতিসহ তিন সদস্য’র সুস্থতা কামনা জাহিদ হত্যার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পটুয়াখালী জেলা শাখার নবগঠিত আহবায়ক কমিটির সভা বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত বাকেরগঞ্জে পৌর নির্বাচনী শো-ডাউন বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত শিক্ষার্থীদের তোপের মুখে বন্ধ হলো আমতলী সরকারি কলেজের এ্যাসাইনমেন্ট পরীক্ষা সমুদ্রে মাছ ধরার ট্রলারে ডাকাতি, আটক ৯ বাবুগঞ্জে মোস্তফা কামাল চিশতির সুস্থতা কামনায় দোয়া মোনাজাত
স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন : ডিসি খাইরুল আলম

স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন : ডিসি খাইরুল আলম

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজা চলাকালীন সময়ে পুলিশের মোবাইল টিম, ভিডিও ক্যামেরা টিম, সাদা পোষাকে আইন শৃংখলা রক্ষাকারী বাহীনী দ্বায়িত্বে থাকবে। তবে করোনা ভাইরাসের কারনে প্রতিবছরের ন্যায় এবার মন্ডপের ভিতরে স্থায়ী দায়িত্বে পুলিশ থাকবেনা। আমাদের রয়েছে একটি নিজস্ব ইতিহাস ঐতিহ্য। যার কারনে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে মাত্র ৯ মাসে পরাধীনতার গ্লানি থেকে আমরা মুক্তি পেয়েছি। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নের্তৃত্বে আমরা যে কোন সমস্যা মোকাবেলা করতে সক্ষম। মহামারী করোনাকালে ইসলাম ধর্মসহ সকল ধর্মের অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করা হয়েছে। যাতে করোনা ভাইরাস ছড়িয়ে না পড়ে। সুতরাং পূজামন্ডপে স্বাস্থ্য বিধি মেনে পূজা উদযাপন করুন।

সোমবার (১৯ অক্টোবর) বেলা ১১ টায় বরিশাল কাউনিয়া থানায় অফিসার ইনচার্জ আজিমুল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন,সবাই যাতে নিরাপত্তা সহকারে নির্বিঘ্নে হিন্দু ধর্মের বৃহত্তম উৎসব দূর্গাপূজা উদযাপন করতে পারেন সে জন্য পুলিশ সার্বক্ষনিক আপনাদের সেবা দিতে প্রস্তুত থাকবে। পূজা চলাকালীন সময়ে জরুরী অবস্থা মোকাবেলার জন্য পূজা মন্ডপে এ্যাম্বুলেন্স,ফায়ারসার্ভিস, বিদ্যুত বিভাগের ফোন নাম্বার দৃশ্যমান স্থানে টানিয়ে রাখতে হবে।পূজা মন্ডপে আলাদা পোষাকধারী স্বেচ্ছাসেবক রাখতে হবে। মন্ডপের ভিতরে একসাথে ২০ জনের বেশী অবস্থান করা যাবেনা।প্রত্যেক মন্ডপে প্রবেশ এবং বের হওয়ারপথে হ্যান্ড স্যানিটাইজার এর ব্যাবস্থা করতে হবে। কোন রকম পটকা বা আতশবাজি ফোটানো যাবেনা। মাস্ক ছাড়া মন্ডপে প্রবেশ করতে দেয়া হবেনা।মন্ডপে অগ্নিনির্বাপক যন্ত্র ও বিশুদ্ধ পানি রাখতে হবে।পূজা মন্ডপের যেকোন সমস্যার বিষয়ে পুলিশকে অবহিত করবেন। আমরা আপনাদের সেবায় নিয়োজিত থাকবো।

কাউনিয়া থানার সহকারী কমিশনার মাসুদ রানা বলেছেন, আমাদের প্রত্যাশা আপনাদের প্রার্থনা। খেয়াল রাখতে হবে আমরা কল্যানের জন্য পূজা করবো সেখানে যেন কোন অকল্যান না হয়। আপনাদের যে কোন সমস্যার বিষয়ে পুলিশকে জানালে পুলিশ অতিদ্রুত সেবা পৌঁছে দেবে।

মতবিনিময় সভায় কাউনিয়া থানাধীন ১৩ টি পূজামন্ডপের নের্তৃবৃন্দ সহ কাউনিয়া থানার অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 164 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

add



© All rights reserved © 2014 barisalbani