২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

হাসপাতালে নার্স ও ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু ! এলাকাবাসীর বিক্ষোভ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃ আল হেলাল চৌধুরী : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও ডাক্তারের কর্তব্য অবহেলায় চিকিৎসা নিতে আসা রোগীর মৃতুর অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন রোগীর স্বজনসহ স্থানীয় এলাকাবাসী। বিক্ষোভে বর্তমান ইউএইচএন্ডএফপিও বদলির দাবি জানান তারা।

গত (১ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার দিনাজপুর ফুলবাড়ী উপজেলার ঘাটপাড়া গ্রামের মোস্তাব আলীর পুত্র ভ্যান চালক দুলাল (৪০) নামে এক রোগী বুকের ব্যাথা নিয়ে সকাল সাড়ে ৭টায় হাসপাতালের জরুরী বিভাগে আসলে জরুরী বিভাগের ডাক্তার তাকে ভর্তি করে নেন। ভর্তির হওয়ার পর রোগী দুলাল ও তার স্ত্রীর নাসিমা সেখানে থাকা নার্স ও ডাক্তারের খোঁজ করতে গেলে কর্তব্যরত নার্স মোছাঃ সাবিনা আক্তার তার সাথে দূরব্যবহার করেন এবং ধমক দিয়ে বলেন আপনারা ডাক্তার খুজে নেন অথবা হাসপাতাল ছেড়ে চলে যান। তার কিছুক্ষন পর দুলাল চিকিৎসার অভাবে হাসপাতালের বেডে মারা যান। নার্স ও ডাক্তারের কর্তব্য অবহেলার খবর এলাকায় ছড়িয়ে পড়লে রোগীর স্বজন ও স্থানীয় এলাকাবাসী হাসপাতাল চত্ত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করেন। মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করে বলেন, বর্তমান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান নিয়মিত হাসপাতালে আসেন না। তার স্থলে সিআরসিপি পদে থাকা সঞ্জয় কুমার ও মালি মনিকে দিয়ে হাসপাতাল পরিচালনা করেন। এই হাসপাতলের বর্তমান চিকিৎসা সেবার মান খুবেই খারাপ আমরা ডাক্তার মশিউর রহমান ও সিআরসিপি সঞ্জয় এবং মালিসহ ৪জনের বদলির দাবি করছি।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন পৌর মেয়র মাহমুদ আলম লিটন ও পৌর আওয়ামীলীগের সভাপতি ও প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী। তারা সাংবাদিকদের জানান, ভুক্তভোগীর পরিবার যেসকল অভিযোগ করছেন তা দ্রুত সময়ের মধ্যে সুধরিয়ে হাসপাতাল পরিচালনা করার বিষয়ে আমরা আমাদের মতো করে উচ্চ পযায়ে জানাবো।

হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বিভাগীয় মিটিং রংপুরে থাকায় অতিরিক্ত দায়িত্বে থাকা ডেন্টাল সার্জান ডাঃ সাজেদুর রহমান জানান, বিষয়টি নিয়ে জেলা সিভিল সার্জন ডাঃ বোরহান ইসলাম সিদ্দিকির স্যারের সাথে কথা বলা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ