৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ১৩ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক ::: সারাদেশে মোট ১৩ হাজার সাতজন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত এ সংখ্যা হয়। তবে এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৭০৮ জন।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩১৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ২৫৯ ও ঢাকার বাইরের হাসপাতালে ৫৮ জন।

এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৪৫ জন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩১৭ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১০০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫৯ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৫৮ জন ভর্তি হন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং ৯ সেপ্টেম্বর পর্যন্ত দুই হাজার ৬৫১ জন রোগী ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ সেপ্টেম্বর পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ ও ৯ সেপ্টেম্বর পর্যন্ত আটজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ