২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

হিজলায় বেকারীর গোডাউন থেকে ৯ মণ সরকারি চাল উদ্ধার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: গরিব, দুঃস্থ ও অসহায়দের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে দেওয়া সরকারি চাল বেকারির গোডাউন থেকে উদ্ধার করা হয়েছে।বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর বাজারের ভাই ভাই বেকারির গোডাউন থেকে এসব চাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন সাদেক।

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি হরিনাথপুর ইউনিয়ন পরিষদের কিছু চাল একটি বেকারির গোডাউনে রাখা আছে। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে বৃহস্পতিবার বিকেলে থানা পুলিশের সহায়তায় ওই বেকারীতে অভিযান চালিয়ে প্রায় ৯ মণ সরকারি চাল জব্দ করে নিয়ে আসি। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গত শনিবার হরিনাথপুর ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন ওয়ার্ডে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। তখন ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সায়েদ বেপারী পরিষদ থেকে ৯ মণ চাল নিয়ে ভাই ভাই বেকারির গোডাউনে রাখেন।

গোডাউনের মালিক আব্দুর রহমান জানান, ঈদের আগের দিন সায়েদ মেম্বার রাতে ট্রলার না পেয়ে এ চাল আমার গোডাউনে রেখেছেন।

ইউপি সদস্য সায়েদ বেপারী জানান, গত সপ্তাহে পরিষদে জেলে কার্ডের চাল বিতরণ করা হয়েছে। সেখানে পাঁচজন জেলের চাল নিতে রাত হয়ে গিয়েছিল। তখন তারা ট্রলার না পাওয়ায় তাদের বেকারির গোডাউনের মালিক আব্দুর রহমানের হেফাজতে রাখার জন্য বলেছি।’’

সর্বশেষ