১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালের দূর্গম এলাকায় ফ্রি অক্সিজেন পেতে কল করুন- ০১৭৪৩১৬৬৮৬২

অনলাইন ডেস্কঃ বরিশালের নদী বেষ্ঠিত হিজলা, মুলাদি, কাজিরহাট থানায় গত ৭ জুলাই থেকে প্রতিনিয়ত কোভিড-১৯ আক্রান্ত রোগীদের মধ্যে যাদের জরুরি অক্সিজেন প্রয়োজন তাদের বাসায় গিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছেন আর্তনাদ ফাউন্ডেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

দেশে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা বিশেষ করে বরিশাল জেলার মধ্যে মুলাদি উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা খুবই বেশি। জেলা শহর থেকে দূরে দূর্গম হিজলা, মুলাদি, কাজিরহাট এলাকায় বসবাসরত মানুষ যাতে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন সংকটে না পরেন তাই গত ৭ জুলাই থেকে সংগঠনের নিজস্ব অর্থায়নে কার্যক্রমটি চালু করেন। হটলাইন নাম্বারে কল দিলে বাসায় গিয়ে দেয়া হচ্ছে ফ্রিতে অক্সিজেন সেবা। হটলাইন নাম্বার ০১৭৪৩-১৬৬৮৬২।

এ বিষয়ে আর্তনাদ ফাউন্ডেশনের কেন্দ্রীয় চেয়ারম্যান ফোরকান মাহমুদ জানান, নদীবেষ্ঠিত মুলাদি, হিজলা, কাজিরহাট এলাকায় বসবাসরত করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছি। প্রথমত আমরা একটি সিলিন্ডার দিয়ে সেবা দেয়া শুরু করি, বর্তমানে দুইটি সিলিন্ডার দিয়ে আমাদের সংগঠনের ভলান্টিয়ার সদস্যরা যতটা সম্ভব সেবা দিয়ে যাচ্ছি তবে তাতে আমাদের সেবা দিতে হিমসিম খেয়ে যাচ্ছি। প্রতিনিয়ত অসংখ্য মানুষ কল করছে কিন্তু সিলিন্ডার সংখ্যা কম হওয়ায় তাদের সবাইকে সেবা দিতে গিয়ে একটু সমস্যায় পরছি। এছাড়াও মুলাদিতে অক্সিজেন রিফিল করার ব্যবস্থা না থাকায় বরিশাল গিয়ে অক্সিজেন রিফিল করতে হচ্ছে।

তিনি আরও বলেন, সিলিন্ডার সংখ্যা বাড়াতে পারলে আরো অধিক মানুষকে সেবা প্রদান করতে পারবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ